Naya Diganta

বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের নারীরা শুধু দেশেই নয়, আন্তর্জাতিক নানা ক্ষেত্রেও নিজেরদের যোগ্যতার পরিচয় দিয়ে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনছেন।

তিনি বলেন, দেশের উন্নয়নের সর্বক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। পুরুষের পাশাপাশি আমাদের নারীরাও অনেক দুঃসাহসিক কাজে অংশ নিয়ে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন যা অত্যন্ত আশাব্যঞ্জক।

গতকাল শনিবার সন্ধ্যায় পররাষ্ট্র ভবনে 'লবুচে' পর্বত জয়ী বাংলাদেশের প্রথম নারী জয়নাব বিনতে হোসেন শান্তু পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাত করতে এলে পররাষ্ট্রমন্ত্রী তাকে অভিনন্দন জানিয়ে এ কথা বলেন। ড. মোমেন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় জয়নাব লবুচে পর্বতশৃঙ্গে ওড়ানো বাংলাদেশের পতাকাটি পররাষ্ট্রমন্ত্রীকে উপহার দেন।

পররাষ্ট্রমন্ত্রী এ সময় বলেন, লবুচে পর্বতারোহীদের তালিকায় বাংলাদেশের প্রথম নারীর নাম লেখানোর এই গৌরবময় দৃষ্টান্ত বাংলাদেশের নারীদের সাফল্য অর্জনে প্রেরণা যোগাবে। তিনি আগামীতে জয়নাবের আরো সাফল্য প্রত্যাশা করেন এবং বাংলাদেশের সুনাম ও মর্যাদা বৃদ্ধির যেকোনো প্রচেষ্টায় তাকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এসময় জয়নাবের লবুচে পর্বত অভিযানের স্পন্সর নাসির মিল্কি (সৌরভ) উপস্থিত ছিলেন।

গত ১ নভেম্বর, বাংলাদেশী প্রথম নারী হিসেবে জয়নাব বিন্তে হোসেন শান্তু নেপালের ‘লবুচে’ ৬ হাজার ১১৯ মিটার পর্বত জয় করে বাংলাদেশের জন্য গৌরব বয়ে আনেন।
সূত্র : বাসস