Naya Diganta

'তেহরানের সাথে যুদ্ধ করার সাহস নেই ইসরাইলের'

'তেহরানের সাথে যুদ্ধ করার সাহস নেই ইসরাইলের'

ইসরাইলের সামরিক বাহিনীর যুদ্ধের হুমকি নাকচ করে দিয়ে ইরানের নৌবাহিনীর প্রধান রিয়ার অ্যাডমিরাল শাহরাম ইরানি বলেছেন, তার দেশের বিরুদ্ধে যুদ্ধ করার সাহস ইসরাইলের নেই।

তিনি বলেন, নিজস্ব প্রযুক্তিতে তৈরি যুদ্ধজাহাজ ও সামরিক সরঞ্জাম নিয়ে ইরানের নৌবাহিনী যেকোনো পানিসীমায় শক্তিমত্তার সাথে উপস্থিত হতে পারে এবং ইরানের জাতীয় নিরাপত্তার জন্য যেকোনো হুমকি নস্যাৎ করে দিতে সক্ষম।

ইয়েমেনের আল-মাসিরা নিউজ নেটওয়ার্ককে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন শাহরাম ইরানি। গতকাল শনিবার তার ওই সাক্ষাৎকার প্রচারিত হয়।

তিনি আরো বলেন, ইরানের বিরুদ্ধে শত্রুর হুমকি, নিষেধাজ্ঞা এবং সব ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে এবং তারা ইরানের সামরিক বাহিনীর সামনে শক্তিহীন হয়ে পড়েছে।

আগামীকাল অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ইরান এবং পাঁচ জাতিগোষ্ঠীর মধ্যে পরমাণু সমঝোতা ইস্যুতে আলোচনা হওয়ার কথা রয়েছে। এই আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ইসরাইল সম্প্রতি তার প্রচেষ্টা জোরদার করেছে এবং বারবার একই দাবি করে যাচ্ছে যে, ইরান পরমাণু বোমা বানানোর চেষ্টা করছে।

এ বিষয়ে ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ বলেছেন, ইরানকে কোনোভাবেই পরমাণু বোমা বানাতে দেয়া হবে না প্রয়োজনে ইরানের বিরুদ্ধে কূটনীতির অংশ হিসেবে সামরিক ব্যবস্থাকে বেছে নিতে হবে।
সূত্র : পার্সটুডে