Naya Diganta

দৃঢ় রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক চায় ইরান ও আফগানিস্তান

ইরানের বিশেষ প্রতিনিধি দলের সাথে আফগান কর্মকর্তাদের আলোচনা

আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি ও ইরানের বিশেষ প্রতিনিধি হাসান কাজেমি কওমি বলেছেন, ইরান ও আফগানিস্তান কর্তৃপক্ষ দৃঢ় রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক বিনির্মাণে কাজ করছে। মঙ্গলবার এমন সংবাদ প্রকাশ করেছে তোলো নিউজ।

ইরানের একটি বিশেষ প্রতিনিধি দলকে নেতৃত্ব দেন হাসান কাজেমি কওমি। সোমবার তিনি কাবুলে পৌঁছেন। এ সময় তিনি বিভিন্ন আফগান কর্মকর্তাদের সাথে আলোচনা করেন। এছাড়া তিনি সহকারী প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার ও পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকির সাথেও আলোচনা করেন।

এ বিষয়ে আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি বলেন, ইরানের এ বিশেষ প্রতিনিধি দলে দেশটির বিভিন্ন মন্ত্রণালয়ের দক্ষ কর্মকর্তারা ছিলেন। তারা বিভিন্ন আফগান মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে আলোচনা করেছেন। অর্থনৈতিক সহযোগিতা, সীমান্ত ইস্যু ও ইরানে অবস্থানরত আফগান শরণার্থীদের নিয়ে দু’পক্ষের মধ্যে আলোচনা হয়েছে।

এদিকে হাসান কাজেমি কওমি বলেন, আফগান কর্মকর্তাদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে রাজনীতি ও অর্থনৈতিক সহযোগিতা নিয়ে বেশি আলোচনা হয়েছে। আমরা আফগানিস্তানের সাথে অর্থনৈতিক সহযোগিতা বাড়াতে চাই।

সূত্র : তোলো নিউজ