Naya Diganta

ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তি, বরগুনার সেই যুবকের বিরুদ্ধে মামলা

বরগুনার পাথরঘাটায় ইসলাম ধর্ম নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তি করায় প্রান্ত সমাদ্দার (১৫) নামে আটক কিশোরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে (ডিএসআই) মামলা হয়েছে। শনিবার বিকেলে প্রান্ত সমাদ্দারের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন নাচনাপাড়া এলাকার আব্দুস সবুর। পরে দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

প্রান্ত সমাদ্দার উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের সপ্তগ্রাম এলাকার শিশির সমাদ্দারের ছেলে।

প্রান্তর বিরুদ্ধে অভিযোগ, তিনি কিরনপুর এলাকার আউয়াল মোল্লার ছেলে ইমরান মোল্লার এক ফেসবুক পোস্টে ইসলাম নিয়ে কটূক্তিমূলক মন্তব্য করেন।

ইসলাম ধর্ম নিয়ে ওই মন্তব্যটি ফেসবুকে ভাইরাল হয়। এতে পাথরঘাটার স্থানীয় ধর্মপ্রাণ মুসুল্লিরা ক্ষুব্ধ হন। পরে তাকে আটক করা হয়।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ সরকার জানান, ঘটনার পরপরই শনিবার ভোরে তাকে উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের সপ্তগ্রাম এলাকা থেকে আটক করা হয়।

তিনি আরো জানান, সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযুক্ত প্রান্ত সমাদ্দারকে পুলিশ হেফাজতে রেখে তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে। পরে শনিবার বিকেলে তার বিরুদ্ধে আব্দুস সবুরের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলার বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।