Naya Diganta
মশাল মিছিল

তালা ভেঙে হলে প্রবেশের হুমকি দিলেন ইবি শিক্ষার্থীরা

মশাল মিছিল
তালা ভেঙে হলে প্রবেশের হুমকি দিলেন ইবি শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা। এ সময় দ্রুত হল খুলে দেয়া না হলে তালা ভেঙে হলে প্রবেশের হুমকি দেন শিক্ষার্থীরা। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিল শুরু হয়।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেয়ার আলটিমেটাম দেন। অন্যথায় তালা ভেঙে তারা হলে প্রবেশের হুমকি দেন।

সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী পিয়াস পান্ডের সঞ্চালনায় বক্তব্য রাখেন আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী আব্দুর রউফ, একই বিভাগের রায়হান বাদশা রিপন, আশিকুর রহমান ও বাংলা বিভাগের শিক্ষার্থী আলী আরমান রকি।

শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন মনে করে যে শুধু প্রশাসন ভবন আর ভিসি বাংলোই বিশ্ববিদ্যালয়ের সব। এ দিকে শিক্ষার্থীরা যে মেসে করুণ কষ্টে আছে ও নিরাপত্তাহীনতায় ভুগছে সেদিকে তাদের খেয়াল নেই। অন্যান্য বিশ্ববিদ্যালয় যখন হল খোলার সিদ্ধান্ত নিচ্ছে তখন আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন বুঝতে পারছে না তারা কী করবেন। তাহলে এই চেয়ারে আপনারা বসেছেন কেন? শিক্ষার্থীদের কথা চিন্তা করে সেপ্টেম্বরের মধ্যে আবাসিক হল খুলে দিন। অন্যথায় আমরা তালা ভেঙে হলে প্রবেশ করবো।