Naya Diganta

কুমিল্লার আদালতে হাজিরা দিলেন মাওলানা মামুনুল হক

কুমিল্লার আদালতে হাজিরা দিলেন মাওলানা মামুনুল হক। কুমিল্লার চান্দিনায় প্রশাসনের অনুমতি ছাড়া আয়োজিত মাহফিলে অংশ গ্রহণ এবং উসকানি মূলক বক্তব্য দেয়ার অভিযোগে পুলিশের মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও হেফাজতে ইসলামের নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী কুমিল্লার আদালতে হাজিরা দিয়েছেন।

রোববার ১১টা ৪৫ মিনিটে কুমিল্লার ৭ নম্বর আমলী আদালতে তারা হাজিরা দেন।

আদালতের বিচারক ইরফানুল হক চৌধুরী এ মামলায় আগামী ২৩ ডিসেম্বর পরবর্তী হাজিরার দিন ধার্য করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম।

মাওলানা মামুনুল হককে আদালতে তোলার সংবাদে উৎসুকক জনতার ভিড় তৈরি হয়। পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী আদালতে ব্যাপক নিরাপত্তা জোরদার করে।
কারাগার থেকে প্রিজন ভ্যানে করে মাওলানা মামুনুল হক ও খালিদ সাইফুল্লাহ আইয়ুবীকে হাজিরার জন্য আদালতে তোলেন। ১১টা ৫০ মিনিটে পরবর্তীতে আবারো আদালত থেকে প্রিজন ভ্যানে করে কুমিল্লা কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে গত শুক্রবার দুপুরে ঢাকা থেকে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও হেফাজতে ইসলামের নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে সড়কপথে কুমিল্লার কেন্দ্রীয় কারাগারে আনা হয়। বর্তমানে তারা সেখানেই রয়েছেন।

কুমিল্লার কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, কুমিল্লা আদালতে মামলার হাজিরা থাকায় গত শুক্রবার মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে কুমিল্লার কারাগারে আনা হয়।

গত ২০২০ সালের ১৫ ডিসেম্বর কুমিল্লার চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় এক মাহফিলের আয়োজক ও অতিথিদের বিরুদ্ধে ১৭ ডিসেম্বর পুলিশ মামলা করেন। ওই মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীসহ ছয়জনকে আসামি করা হয়।