Naya Diganta

সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে

সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে

অবশেষে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন বাংলাদেশ ফুটবল দলের অন্তর্বর্তীকালীন হেড কোচ অস্কার ব্রুজন। বুধবার দুপুরে বাফুফে ভবনে তিনি প্রাথমিক এ দল ঘোষণা করেন।

দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশী জাতীয়তা পাওয়া নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে। তিনি বসুন্ধরা কিংসের হয়ে খেলেন। কিংসলে ছাড়াও দলে ফিরেছেন জুয়েল রানা, টুটুল বাদশা ও আশরাফুল রানা। অস্কারের ঘোষিত দলে সর্বোচ্চ ১০ জন খেলোয়াড় বসুন্ধরা কিংসের।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৫ জন ফুটবলার আবাহনী লিমিটেডের। তবে কিংসলেকে দলে রাখা হলেও বাংলাদেশের হয়ে খেলতে এখনো ফিফার ছাড়পত্র পাননি তিনি।

এদিকে দল ঘোষণার দিন সকালে লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন জেমি ডে। জাতীয় দলের এই হেড কোচকে অন্তর্বর্তীকালীন অব্যাহতি দিয়েছে বাফুফে। তার পরিবর্তে বসুন্ধরা কিংসের কোচকে জাতীয় দলের দায়িত্ব দেয়া হয়েছে।

আগামী ১ থেকে ১৩ অক্টোবর মালদ্বীপে অনুষ্ঠিত হবে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টে সবাইকে মানতে হবে জৈব সুরক্ষা বলয়ের নিয়ম। ৩ দিন আগেই অংশগ্রহণ করতে যাওয়া দলগুলোকে মালদ্বীপে গিয়ে পৌঁছাতে হবে। এরপর হোটেল কোয়ারেন্টাইনও করতে হবে তাদের। করোনা পরীক্ষায় উত্তীর্ণ হলে মিলবে অনুশীলন করার অনুমতি।

দলে সুযোগ পেয়েছেন :-
গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, শহিদুল আলম সোহেল ও আশরাফুল ইসলাম রানা।

ডিফেন্ডার : তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, তারিক কাজী, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, আতিকুজ্জামান ও মেহেদী হাসান।

মিডফিল্ড : জামাল ভূঁইয়া, সোহেল রানা, মাসুক মিয়া জনি, সাদ উদ্দিন, আতিকুর রহমান ফাহাদ, জুয়েল রানা, রাকিব হোসেন ও মানিক মোল্লা।

ফরোয়ার্ড : ইব্রাহিম, সুফিল, কিংসলে, মতিন মিয়া, বিপলু আহমেদ ও সুমন রেজা।

দেখুন: