Naya Diganta

আফগান তালেবানের নিরাপত্তা আশ্বাসে পাকিস্তান সন্তুষ্ট

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার

নিরাপত্তা ও শান্তির বিষয়ে আফগান তালেবানের আশ্বাসে পাকিস্তান কর্তৃপক্ষ সন্তুষ্ট বলে মন্তব্য করেছেন দেশটির সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার। সোমবার এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেছেন বলে সংবাদ প্রকাশ করেছে পাকিস্তানের ডন পত্রিকা।

উর্দু নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, পাকিস্তান কর্তৃপক্ষ দেশের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিনিয়ত আফগান তালেবানের সাথে যোগাযোগ রাখছে। নিরাপত্তা ও শান্তির বিষয়ে আফগান তালেবানের আশ্বাসে পাকিস্তান কর্তৃপক্ষ সন্তুষ্ট। বিভিন্ন সময়ে তালেবান কর্তৃপক্ষ বারবার বলেছে যে আফগানিস্তানের মাটিকে ব্যবহার করে অন্য দেশগুলোতে উগ্রবাদী আক্রমণ করার জন্য তারা কোনো সংগঠন বা উগ্রবাদীদের আশ্রয় দিবে না। এমনকি পাকিস্তানের প্রতি হুমকি স্বরূপ কোনো সংগঠন বা উগ্রবাদীদের কোনো কার্যক্রম চালাতে দেয়া হবে না বলে নিশ্চিত করেছে।

তিনি বলেন, তালেবান কর্তৃপক্ষের সদিচ্ছার বিষয়ে আমাদের কোনো সন্দেহ নেই। এ কারণে পাকিস্তান কর্তৃপক্ষ দেশের স্বার্থ রক্ষার্থে প্রতিনিয়ত আফগান তালেবানের সাথে যোগাযোগ রাখছে।

উর্দু নিউজকে দেয়া ওই সাক্ষাৎকারে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার আরো বলেন, আফগানিস্তানের সাথে দু’হাজার ছয় শ’ কি.মি. সীমান্তে বেড়া তৈরির কাজ ৯০ শতাংশ শেষ। এছাড়া পাকিস্তানের সীমান্ত ব্যবস্থাপনা আগের চেয়েও ভালো বলে মন্তব্য করেছেন তিনি।

সূত্র : ডন