Naya Diganta

ডিপিএলের আগে আরো একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট

ডিপিএলের আগে আরো একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট

আগামী মাসের ১৭ তারিখ পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত হবে জমকালো এই আয়োজন। পরের বছর আরো একটি সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া। সেই পরিকল্পনা মাথায় রেখেই এগোচ্ছে বাংলাদেশ ক্রিকেটের নীতিনির্ধারকরা।

পরিকল্পনার অংশ হিসেবে আসছে ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) আগে ছোট পরিসরে আরো একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করার করতে চায় কর্তৃপক্ষ। গগণমাধ্যমের সাথে আলাপকালে এমনটাই জানিয়েছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপুলিশের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রভাবে বাংলাদেশের ক্রিকেটও ক্ষতিগ্রস্ত হয়েছে, তা জানা কথা। গত বছর আয়োজন হয়নি ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মেগা আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। তবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে সেই শূন্যতা পূরণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার বিপিএলের শূন্যতা পূরণে নয়, ডিপিএল প্রস্তুতির অংশ হিসেবেই এই টুর্নামেন্ট আয়োজন করতে চায় বলে জানিয়েছে সিসিডিএম।

কাজী ইনাম জানিয়েছেন, ‘যেহেতু আমাদের বিপিএলের পরিবর্তে গতবছর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়েছে, সেটিই আমাদের প্রধান টুর্নামেন্ট হিসেবে থাকবে। ডিপিএলের আগে ছোট পরিসরে আরো একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার কথা ভাবছি আমরা।'

তবে বিষয়টি এখনো পরিকল্পনার মধ্যেই রয়েছে বলে জানান সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম। বোর্ড সভায় এই টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দেয়া হয়েছিল। সময় এবং সুযোগের সমন্বয় হলে টুর্নামেন্ট বাস্তবায়ন হবে বলেও জানান তিনি।