Naya Diganta

পাকিস্তানে পালালো আফগানিস্তানের নারী ফুটবলাররা

পাকিস্তানে পৌঁছলেন আফগানিস্তানের নারী ফুটবলাররা

আফগানিস্তানের জাতীয় দলের নারী ফুটবলাররা পাকিস্তানে পালিয়েছে। ওই নারী ফুটবলাররা সীমান্ত পাড়ি দিয়ে পাকিস্তানে প্রবেশ করেন। তালেবান কর্তৃপক্ষের ক্ষমতা দখলের এক মাসের মধ্যেই তারা আফগানিস্তানের পার্শ্ববর্তী দেশটিতে পালিয়ে যান। বুধবার কাতারের গণমাধ্যম আল-জাজিরার পক্ষ থেকে এমন সংবাদ প্রকাশ করা হয়েছে।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী তার টুইটার অ্যাকাউন্টে বলেছেন, ওই নারী ফুটবল খেলোয়াড়রা পাকিস্তানে প্রবেশ করেছেন দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের তোরখাম বর্ডার ক্রসিং দিয়ে। তাদের সাথে পাকিস্তান ভ্রমণের বৈধ কাগজপত্র ছিল।

তিনি বলেন, নারী ফুটবলাররা আফগানিস্তান থেকে তোরখাম বর্ডার ক্রসিং দিয়ে পাকিস্তানে এলে আমরা তাদের স্বাগত জানিয়েছি। আফগানিস্তানের জাতীয় দলের নারী ফুটবলাররা দেশটির পাসপোর্ট নিয়ে পাকিস্তানে প্রবেশ করে। তাদের কাছে বৈধ পাকিস্তানি ভিসাও আছে। পাকিস্তান ফুটবল ফেডারেশনের নওমান নাদিম তাদের স্বাগত জানিয়ে গ্রহণ (রিসিভ) করেন। এরপর তিনি আর বিস্তারিত কিছু বলেননি।

তবে এ বিষয়টি এখনো অস্পষ্ট যে কতজন আফগান নারী খেলোয়াড় ও তাদের পরিবার পাকিস্তানে প্রবেশ করেছে।

এদিকে আফগানিস্তানের নারী ফুটবলারদের পাকিস্তানে প্রবেশের বিষয়ে ‘ডন’ পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানে তালেবানের ক্ষমতা গ্রহণের পর দেশটির জাতীয় দলের নারী ফুটবলারদের জরুরি মানবিক ভিসা দিয়েছে পাকিস্তান।

সূত্র : আল-জাজিরা