Naya Diganta

মোসাদ অ্যাজেন্টদের গ্রেফতার করার দাবি ইরানের

ইরানি নিরাপত্তা বাহিনীর সদস্যদের ফাইল ফটো

ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের কয়েকজন অ্যাজেন্টকে গ্রেফতার করেছে ইরানের গোয়েন্দা বাহিনীর সদস্যরা। এসব অ্যাজেন্ট ইরানের বিভিন্ন শহরে দাঙ্গা সৃষ্টি এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার পরিকল্পনা নিয়েছিল।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের মহাপরিচালক জানান, ইসরাইলি অ্যাজেন্টদের আটকের পর তাদের কাছ থেকে বিপুলসংখ্যক অস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করা হয়। তিনি বলেন, মোসাদ এজেন্টদেরকে ইরানের পশ্চিম সীমান্ত এলাকা থেকে আটক করা হয়। ওই এলাকায় ইরানের গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনীর নজরদারি ছিল। তবে ঠিক কোথা থেকে এবং কতজনকে আটক করা হয়েছে তার সঠিক সংখ্যা জানাননি ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের এই কর্মকর্তা।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে পিস্তল, গ্রেনেড, উইনচেস্টার শটগান, কালাশনিকভ রাইফেল এবং প্রচুর পরিমাণ গুলি। গোয়েন্দা মন্ত্রণালয়ের মহাপরিচালক জানান, এসমস্ত অস্ত্রের কিছু কিছু দাঙ্গা সৃষ্টির কাজে ব্যবহার করা হয়েছে।

তিনি বলেন, মোসাদ অ্যাজেন্টরা এ সমস্ত অস্ত্র ব্যবহার করে দেশের বিভিন্ন শহরে দাঙ্গা সৃষ্টি এবং গুপ্তহত্যা পরিচালনার পরিকল্পনা নিয়েছিল।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের এ শীর্ষ কর্মকর্তা আরো জানান, গত জুন মাসে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের সময় ইসরাইল ইরানের বিভিন্ন অংশে অন্তর্ঘাতমূলক তৎপরতা পরিচালনার পরিকল্পনা নিয়েছিল কিন্তু তাদের সে পরিকল্পনা বাস্তবায়িত হতে পারেনি বরং ইসরাইলি নেটওয়ার্ককে নির্মূল করা হয়েছে।

সূত্র : পার্স টুডে