Naya Diganta

চাচা-ভাতিজাসহ বিভিন্ন স্থানে নিহত ৪

মানিকগঞ্জের ঘিওর, গাজীপুরের শ্রীপুর ও খুলনায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী চাচা-ভাতিজাসহ চারজন নিহত হয়েছেন। নিহত বাকি দু’জনের মধ্যে একটি শিশু রয়েছে। গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন আরো একজন।
ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, মানিকগঞ্জে বাসের চাপায় মোটরসাইকেল আরোহী চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের ফলসাটিয়া বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ ঘিওর উপজেলার কর্জনা গ্রামের আব্দুল গনির ছেলে শফিকুল ইসলাম (৩৬) ও তার চাচা মোটরসাইকেল আরোহী রাজেন প্রধান। বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ শামীম আল মামুন জানান, মোটরসাইকেলযোগে চাচা-ভাতিজা মানিকগঞ্জ থেকে বাড়ির দিকে যাচ্ছিলেন। পথে ফলসাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় এসপি গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস তাদেরকে চাপা দিলে ঘটনাস্থলেই তারা নিহত হন। তিনি আরো জানান, বাসটিকে আটক করা হলেও চালক ও হেলপার পালিয়ে গেছে।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় সড়ক দুর্ঘটনায় এক ব্যবসায়ী নিহত হয়েছেন। গত সোমবার রাতে নগরীর ফুলবাড়িগেটে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আরো একজন গুরুতর আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, খানজাহান আলী থানার শিরোমনি বাজারের কাঁচামাল ব্যবসায়ী ইলিয়াস মুন্সি (৫০) সোমবার রাতে স্থানীয় যান মাহেন্দ্রতে করে দৌলতপুরের একটি ওয়াজ মাহফিলে যাওয়ার পথে একটি ট্রাক মাহেন্দ্রকে ধাক্কা দেয়। ইলিয়াস মাহেন্দ্র থেকে ছিটকে রাস্তায় পড়লে চলন্ত ট্রাকটি তাকে চাপা দেয়। পরে তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
গাজীপুর সংবাদদাতা জানান, শ্রীপুরে মায়ের হাত ফসকে সড়ক পার হওয়ার সময় ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় মঙ্গলবার দুপুরে এক শিশু স্কুলছাত্র নিহত হয়েছে। শিশুটির নাম মোরশেদ (৬)। সে শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের বরকুল এলাকার আমির হোসেনের ছেলে। মোরশেদ স্থানীয় আল-মদিনা কিন্ডারগার্টেনের প্লে-শ্রেণীর ছাত্র। সড়ক পার হওয়ার জন্য মায়ের হাত ফসকে মোরশেদ হঠাৎ দৌড় দিলে ব্যাটারিচালিত অটোরিকশাটি তাকে ধাক্কা দেয়। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে শিশুটিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।