Naya Diganta

জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে পুলিশি হামলায় বিএফইউজে-ডিইউজের নিন্দা

জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে পুলিশি হামলায় বিএফইউজে-ডিইউজের নিন্দা

জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরে ঢুকে পুলিশের ন্যাক্কারজনক হামলা ও নির্বিচারে লাঠিপেটার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ।

বিএফইউজে সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নূরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম রোববার এক বিবৃতিতে বলেন, আজকের ঘটনায় আবারো প্রমাণ হলো দেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। পেশী শক্তি দিয়ে এ সরকার গণতন্ত্র ও মানুষের বাক স্বাধীনতাকে নিয়ন্ত্রণ করতে চাইছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জাতীয় প্রেসক্লাব ‘গণতান্ত্রিক স্কোয়ার’ হিসেবে পরিচিত। ক্ষুব্ধ মানুষ যেকোনো বিষয়ে প্রতিবাদ-সমাবেশ করতে জাতীয় প্রেসক্লাবকে বেছে নেন। তাছাড়া সভা-সমাবেশ গণতান্ত্রিক অধিকার। অথচ একটি ছাত্র সংগঠনের সমাবেশ জমায়েতের আগেই বিনা উস্কানিতে লাঠিপেটা করে তা পণ্ড করে দেয়া হয়েছে। এ সময় পুলিশের হামলা থেকে রক্ষা পেতে অনেকে জাতীয় প্রেসক্লাবে আশ্রয় নেন। কিন্তু পুলিশ জাতীয় প্রেসক্লাব অভ্যন্তরেমূল ভবন পর্যন্ত ঢুকে সেখানে নির্বিচারে লাঠিপেটা এবং কাঁদানে গ্যাস সেল ও গুলি ছুড়েছে। পুলিশি হামলা থেকে কর্তব্যরত সাংবাদিক, প্রেসক্লাব কর্মচারী এবং আগত সাধারণ মানুষও রেহাই পাননি। পুলিশের এহেন ন্যাক্কারজনক হামলা স্বৈর শাসনামলকেও হার মানিয়েছে।

নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দায়ী পুলিশ কর্মকর্তাদের বিচার দাবি করেছেন।