Naya Diganta

ওমান সাগরে বিস্ফোরণে ইসরাইলি জাহাজ ক্ষতিগ্রস্ত

বিস্ফোরণে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে জাহাজটি।

ওমান সাগরে ইহুদিবাদী ইসরাইলের একটি জাহাজ বিস্ফোরণে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স মার্কিন একজন প্রতিরক্ষা কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ‘এমভি হেলিওস রে’ নামের এ জাহাজটি বিস্ফোরণের কবলে পড়ে। এতে জাহাজটির দুইপাশে গর্তের সৃষ্টি হয়েছে। তবে কী কারণে বিস্ফোরণটি ঘটেছে তা এখনো পরিষ্কার নয়।

জাহাজের মালিক রামি উনগারের বরাত দিয়ে ইসরাইলের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, বিস্ফোরণের ফলে জাহাজটিতে দেড় মিটার ব্যাসার্ধের দুটি গর্তের সৃষ্টি তবে ইঞ্জিনের কোনো ক্ষয়ক্ষতি কিংবা ক্রুদের কেউ হতাহত হয়নি।

বিস্ফোরণের পর জাহাজটিকে আবার বন্দরের দিকে ফিরিয়ে নিতে বাধ্য হন ক্যাপ্টেন। শুক্রবার প্রকাশিত ছবিতে দেখা যায়, জাহাজটি বিধ্বস্ত অবস্থায় রয়েছে।

মেরিন ট্রাফিক ডট কম থেকে পাওয়া স্যাটেলাইট ট্র্যাকিং ডাটার তথ্য অনুযায়ী, সৌদি আরবের দাম্মাম বন্দর থেকে বুধবার জাহাজটি ছেড়ে যায় এবং আগামী ৫ মার্চ সিঙ্গাপুর পৌঁছানোর কথা ছিল।

স্যাটেলাইট ট্র্যাকিং ডাটার তথ্য অনুযায়ী, জাহাজটি শুক্রবার প্রায় আরব সাগরে পৌৗঁছানোর কাছাকাছি অবস্থায় ছিল কিন্তু হঠাৎ করেই সেটি গতিপথ পরিবর্তন করে এবং হরমুজ প্রণালীর দিকে এগিয়ে যায়। সর্বশেষ খবর অনুযায়ী, জাহাজটি ওমান সাগরেই অবস্থান করছিল এবং হরমুজ প্রণালীতে পৌঁছাতে পারে নি। জাহাজটির গন্তব্য এখনো সিঙ্গাপুরই রয়েছে।

সূত্র : পার্সটুডে