Naya Diganta
পাথরঘাটা পৌর নির্বাচন :

স্বতন্ত্র মেয়র প্রার্থীকে গৃহবন্দি করে রাখার অভিযোগ

পাথরঘাটা পৌর নির্বাচন :
স্বতন্ত্র মেয়র প্রার্থীকে গৃহবন্দি করে রাখার অভিযোগ

বরগুনার পাথরঘাটায় আসন্ন পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হয়েছেন মাহাবুবুর রহমান খান। গত ১০ জানুয়ারি প্রার্থীদের বরাদ্দ দেয়া হয়েছে প্রতীক। আর প্রতীক বরাদ্দের পর থেকে নৌকার সমর্থকরা কয়েক দফা তার ওপর হামলা করেছে এবং তাকে গৃহবন্দি করে রেখেছে বলে অভিযোগ করেন এ প্রার্থী। তিনি দাবি করছেন, বিভিন্ন হুমকি-ধামকি ও প্রাণনাশের ভয়ে আইনেরও আশ্রয় নিতে পারছেন না তিনি।

শনিবার দুপুর ১টার দিকে পাথরঘাটা পৌরসভার দুই নম্বর ওয়ার্ডে নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন তিনি। সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।

মাহাবুবুর রহমান খান জানান, নৌকার প্রার্থী ও বর্তমান মেয়র আনোয়ার হোসেন আকনের সমর্থকরা গত দুই সপ্তাহ ধরে তার বাসার চার দিক ঘিরে রেখেছেন। যাতে করে তিনি নির্বাচনে কোনো ধরনের প্রচার প্রচারণা চালাতে না পারেন। ঘর থেকে বের হলেই তার ওপর নির্যাতন শুরু হয়। সন্ধ্যার পর কোনো পথচারী বাজার থেকে তার বাসার সামনে দিয়ে হেঁটে গেলে তাদের কাছ থেকে টাকা/পয়সা ছিনতাই করে নিচ্ছেন দুর্বৃত্তরা। নিরাপত্তার অভাবে তিনি তার বাসার চার তলার ওপরে একটি মাইক বেঁধে প্রচার-প্রচারণা করছেন। প্রশাসনের কাছে এর প্রতিকার চেয়েছেন তিনি।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন আকন জানান, ‘আমি এ বিষয়ে কিছুই জানি না। আমার জনপ্রিয়তা দেখে তারা এ সব কথা বলছে। আমার এখানে কোনো মানুষকে মারধর করে বা বাধাগ্রস্ত করে ভোট দেয়াতে হবে না।’

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসার সাবরিনা সুলতানা জানান, ‘আমার কাছে কোনো লিখিত অভিযোগ না এলে আমার পক্ষে কিছুই করা সম্ভব নয়।’