Naya Diganta

বিদ্যুতের তার থেকে ঘরে আগুন : এক পরিবারের ৪ জনের মৃত্যু

ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তিনজনের

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে হাই ভোল্টেজের বৈদ্যুতিক তার ছিড়ে ঝুপড়ি ঘরে পড়ে আগুন লেগে একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে রূপগঞ্জ ইউনিয়নের পূর্বাচলের ১১ নম্বর সেক্টর কুমারটেকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মাছুম (৪০), তার স্ত্রী সীমা (৩২), দুই ছেলে রাসেল (১৭) ও রহমতউল্লাহ (১০)। এদের মধ্যে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়েছে। সীমা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে পূর্বাচল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে অগ্নিনির্বাপন ও উদ্ধারকাজ শুরু করে।

নারায়ণগঞ্জ ফায়ার স্টেশনের ডিউটি অফিসার জানান, পৌনে ৯টায় খবর পেয়ে পূর্বাচলের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। সাড়ে ৯টায় আগুন নেভাতে সক্ষম হন তারা।

এদিকে স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিদ্যুৎ বিভাগের ডেসকো ও পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্ট লাইন থেকে স্পার্ক করে এই অগ্নিকাণ্ড ঘটেছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদের বলেন, ‘বৈদ্যুতিক তারের কারণে ঝুপড়ি ঘরে লাগা আগুনে দগ্ধ হয়ে শিশুসহ তিনজন ঘটনাস্থলেই মারা যান। এক নারীকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যান তিনিও।’

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্ নুশরাত জাহান বলেন, ‘প্রাথমিকভাবে জানা গেছে, ডেসকোর হাই ভোল্টেজের তার ছিঁড়ে পল্লী বিদ্যুতের তারের উপর পড়ে। সেখান থেকে তারগুলো ঘরের চালে পড়ে অগ্নিকাণ্ড ঘটে। এ দুর্ঘটনায় চারজনের প্রাণহানি হয়েছে।’