Naya Diganta

‘হাট-বাজারে মানুষের ঢল, বন্ধ কেন পরীক্ষার হল’

‘হাট-বাজারে মানুষের ঢল, বন্ধ কেন পরীক্ষার হল’

চূড়ান্ত পরীক্ষা নেয়ার দাবিতে প্রশাসনিক ভবনে তালা দিয়ে আন্দোলন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা ‘হাট-বাজারে মানুষের ঢল, বন্ধ কেন পরীক্ষার হল’ ইত্যাদি স্লোগান দিয়ে পরীক্ষা নেয়ার দাবি করেন।

আন্দোলনে অংশ নেয়া বাংলা বিভাগের শিক্ষার্থী ফয়সাল হাবিব বলেন, বাংলাদেশে হাটবাজার থেকে শুরু করে সবকিছু খোলা, এমনকি নিয়োগ পরীক্ষাও হচ্ছে তাহলে আমাদের চূড়ান্ত পরীক্ষাগুলো নিতে কেন গড়িমসি।

এর আগে গত ২৫ নভেম্বরও পরীক্ষার দাবিতে আন্দোলন করে শিক্ষার্থীরা। ওই সময় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) কাছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পরীক্ষার বিষয়ে চিঠি দিবে বলে আশ্বস্ত করে আন্দোলন থামায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু এরপরও কোনো অগ্রগতি না দেখে আবারো আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

আন্দোলন চলাকালীন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্নাতক চূড়ান্ত পরীক্ষা নেয়া হবে বলে শিক্ষার্থীদের আশস্ত করেন।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। আজকে বিভাগীয় প্রধানদের সাথে পরীক্ষার বিষয়ে আমাদের মিটিং আছে। আমরা অতি দ্রুত পরীক্ষার রুটিন জানাবো।