Naya Diganta

আদালতে সম্রাট, মুক্তি চেয়ে সমর্থকদের বিক্ষোভ

সম্রাটের মুক্তি চেয়ে সমর্থকদের বিক্ষোভ

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ক্যাসিনো সম্রাট ইসমাইল চৌধুরী সম্রাটকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে তাকে আদালতে আনা হয়। পরে হাজতখানায় নেয়া হয়। আজ সম্রাটের বিরুদ্ধে মাদক ও অস্ত্র মামলায় চার্জশিট গ্রহণের কথা রয়েছে।

এদিকে সকাল থেকে সম্রাটের সমর্থকরা আদালত এলাকায় জড়ো হতে থাকে। তারা সম্রাটের মুক্তি চেয়ে বিভিন্ন স্লোগান দেন। এসময় তাদের হাতে নানা ফেসটুন দেখা যায়। তারা বিক্ষোভ করতে থাকেন।

গত বছর ক্যাসিনো বিরোধী অভিযানের সময় সম্রাটকে গ্রেফতার করা হয়। ওই বছর ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

আরেক যুবলীগ নেতা আরমানকেও গ্রেফতার করা হয় তখন। ওই দিন সম্রাটের কাকরাইলের আস্তানায় অভিযান চালায় র‍্যাব।

এদিন নিজ কার্যালয়ে পশুর চামড়া রাখার দায়ে তার ছয় মাসের জেল দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। এর পর সম্রাটকে কারাগারে পাঠানো হয়।

মাদক ও অস্ত্র আইনে সম্রাটের বিরুদ্ধে করা দুই মামলার বাদি র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক।

৬ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে অস্ত্র মামলায় চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপপরিদর্শক শেখর চন্দ্র মল্লিক। চার্জশিটে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, সম্রাটের কাছ থেকে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তিনি লাইসেন্সবিহীন অস্ত্র নিজ হেফাজতে ও নিয়ন্ত্রণে রাখায় তার বিরুদ্ধে আনা অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।