Naya Diganta

রিয়ার জামিন আবেদনের রায় শুক্রবার

রিয়ার জামিন আবেদনের রায় শুক্রবার

অভিনেত্রী রিয়া চক্রবর্তীর জামিনের আবেদনের শুনানি শেষে মুম্বইয়ের বিশেষ আদালত শুক্রবার চূড়ান্ত রায় শুনানো হবে। বৃহস্পতিবার শুনানি শেষে আদালত জানায় রিয়া ও তার ভাই শৌভিককে জামিন দেওয়া হবে কি না তার চূড়ান্ত রায় জানানো হবে১১ সেপ্টেম্বর।

এর আগে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে নেমে মাদক চক্রের সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে রিয়া চক্রবর্তীকে মঙ্গলবার সন্ধেবেলা গ্রেফতার করেছিল নার্কোটিকস কনট্রোল ব্যুরো। রিয়া-শৌভিক ছাড়াও মাদক চক্রের সঙ্গে যুক্ত থাকা আরও দুই ব্যক্তি বশিত পারিহার এবং জাইদ ভিলাত্রার জামিনের আবেদনের রায়ও শুক্রবারই দেওয়া হবে বলে জানান আদালত।

মঙ্গলবার রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করার পর তাকে ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। গ্রেফতার হওয়ার পর তাকে ডাক্তারি পরীক্ষা এবং কোভিড টেস্টের জন্যে নিয়ে যাওয়া হয় মুম্বইয়ের সিওন হাসপাতালে। মঙ্গলবার রাতে এনসিবি-র হেফাজতেই রাখা হয়েছিল তাকে। বুধবার তাঁকে স্থানান্তরিত করা হয় বাইকুলা জেলে।

রিয়া তাঁর জামিন আবেদনে লিখেছিলেন তাঁকে জোর করে বয়ানে সই করা হয়েছে। তাঁর মুখে এমন কথা বসানো হয়েছে যা তিনি বলেননি।

মাদকের কারবারে জড়িত থাকার অভিযোগে রিয়া চক্রবর্তীকে গ্রেপ্তার করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। এখনও তারা বলতে পারেনি, কত টাকার লেনদেন হত সেই কারবারে। কী কী মাদক আনা হত এবং তার পরিমাণ-ই বা কত ছিল। তাহলে কীসের ভিত্তিতে মাদক আইনের ২৭ (এ) ধারায় মামলা রুজু হল অভিনেত্রীর বিরুদ্ধে? একই মামলায় ধৃত, সহ-অভিযুক্ত কাইজান যেখানে গ্রেপ্তারির পরই জামিন পেয়ে গেলেন সেখানে কেন এখনও গারদের ওপারে রাখা হয়েছে রিয়াকে? সূত্রের খবর, এই প্রশ্নগুলিকে সামনে রেখেই আজ, বৃহস্পতিবার মুম্বইয়ের বিশেষ আদালতে রিয়ার জামিনের আবেদন জানান তার আইনজীবী। সূত্র: এই সময়