Naya Diganta

মিঠামইনে নৌকাডুবিতে বৃদ্ধার মৃত্যু

মিঠামইনে নৌকাডুবিতে বৃদ্ধার মৃত্যু

কিশোরগঞ্জের মিঠামইনের হাওরে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবিতে লেহা আক্তার (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। পরে অনেক খোঁজাখুঁজির পর শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে তার লাশ উদ্ধার করা হয়।

সালেহা আক্তার মিঠামইন উপজেলার ঘাগড়া ইউনিয়নের মালিউন্দ বড়বাড়ি গ্রামের মৃত সুলতান মিয়ার স্ত্রী। তিনি কিশোরগঞ্জ শহর থেকে চিকিৎসা শেষে স্বজনদের সাথে বাড়ি ফিরছিলেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সালেহা আক্তার ধীর্ঘদিন ধরে নানান অসুস্থতায় ভুগছিলেন। শুক্রবার তাকে কিশোরগঞ্জ শহরে চিকিৎসার জন্য নেন স্বজনেরা। চিকিৎসা শেষে বাড়ির উদ্দেশে তারা সালেহাকে নিয়ে করিমগঞ্জ উপজেলার চামটাঘাটে গিয়ে একটি ইঞ্জিনচালিত ছোট নৌকা ভাড়া করেন। এ সময় অন্য যাত্রীসহ আটজন নৌকায় ওঠে। এর মধ্যে একমাত্র নারী ছিলেন সালেহা আক্তার। রাত সাড়ে আটটার দিকে তাদের নৌকাটি মিঠামইন উপজেলার গোপদিঘী ইউনিয়নের শরীফপুর গ্রাম সংলগ্ন ‘সাধুরবাঁধ’ এলাকার হাওর পাড়ি দিচ্ছিল। হঠাৎ ঝড়ো হাওয়ার মুখে পড়ে নৌকাটি ডুবে যায়।

এ সময় নৌকার অন্য যাত্রীরা সাঁতরে কেউ তীরে ওঠে, কেউ ঘটনাস্থলের কাছে থাকা জেলে নৌকায় ওঠে রক্ষা পেলেও সালেহা আক্তার নিখোঁজ হন। রাতভর খোঁজাখুজি করেও তার কোন সন্ধান মিলেনি। পরে দুর্ঘটনাস্থল মিঠামিইন উপজেলার গোপদিঘী ইউনিয়নের শরীফপুর গ্রাম সংলগ্ন সাধুর বাঁধ এলাকার হাওর থেকে প্রায় ৪শ গজ ভাটিতে শনিবার ভোর সাড়ে ৫টার দিকে তার লাশ উদ্ধার করা হয়।