Naya Diganta

ক্রিকেটারদের জন্য আবাসিক ক্যাম্পের কথা ভাবছে বিসিবি

ক্রিকেটারদের জন্য আবাসিক ক্যাম্প আয়োজনের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জানা যায়, শ্রীলঙ্কা সিরিজে অংশ নিতে যাওয়া ক্রিকেটারদের নিয়ে এ ক্যাম্প করা হবে। জুলাই-আগস্ট মাসে এ সিরিজ হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে তা স্থগিত করা হয়। তবে, উভয় দেশের ক্রিকেট বোর্ডই আগামী মাসে এ সিরিজ আয়োজনের বিষয়ে কথা চালাচালি করছে।

বর্তমানে বিসিবির স্বাস্থ্য সুরক্ষা প্রোটোকলের অধীনে সারা দেশে শুরু হওয়া ব্যক্তিগত প্রশিক্ষণে জাতীয় দলের প্রায় সব খেলোয়াড়াই অংশ নিচ্ছেন। তবে দলীয় অনুশীলন ক্যাম্পের আয়োজন এখনও করা হয়নি।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সোমবার বলেছেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে কোন কোন সংস্করণে খেলা হবে সেটি নিয়ে আলোচনা চলছে। সিরিজটি ঠিক হয়ে গেলে ক্রিকেটারদের জন্য আবাসিক ক্যাম্পের আযোজন করা হবে।

চৌধুরী আরও বলেন, বাংলাদেশ তিনটি টেস্ট ম্যাচের সাথে আরও তিনটি টি-টোয়েন্টি খেলতে পারে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি।

এক ভিডিও বার্তায় নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। যে প্রাথমিক আলোচনা ছিল তিন টেস্ট ম্যাচের একটি সিরিজ হবে, এর সাথে আরও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলার একটা প্রস্তাব এসেছে।আমরা আলোচনা করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাব।’

সেপ্টেম্বরের শুরুর দিকে দলীয় অনুশীলন ক্যাম্পের হতে পারে জানিয়ে তিনি বলেন, ‘সূচি চূড়ান্ত করার পর জাতীয় দলের ক্যাম্পের সময় ঠিক করব। আপাতত প্রাথমিকভাবে ঠিক করা আছে, সেপ্টেম্বরের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে গেলে এর আগে ঢাকায় আমরা কন্ডিশনিং ক্যাম্পের আযোজন করব।’ ইউএনবি