Naya Diganta

বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ ডা. তাজ উদ্দিনের ইন্তেকাল

বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ ঢাকা শিশু হাসপাতালের রেজিস্ট্রার ডা. তাজ উদ্দিন ভূইয়া চিকিৎসাধীন অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে আজ শনিবার বিকাল ৩টায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি বেশ কয়েক দিন থেকে এ হাসপাতালের আইসিইউ-এ চিকিৎসা নিচ্ছিলেন। তিনি ক্রনিক ইনফ্ল্যামেটরি ডিমাইলিনেটিং পলিনিউরোপ্যাথি (সিআইডিপি) রোগে ভুগছিলেন।

ডা. তাজ উদ্দিন ভূইয়া রাজশাহী মেডিক্যাল কলেজের ৩৩তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। পেডিয়াট্রিকস বিষয়ে এমডি ছাড়াও তার ছিল এমপিএইচ ও ডিসিএইচ ডিগ্রি। ব্যক্তি জীবনে তিনি অবিবাহিত ছিলেন। আজ সন্ধ্যায় তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয় ঢাকা শিশু হাসপাতালে। বীর মুক্তিযোদ্ধা স্কোয়াড্রান লিডার (অব) হোসেন আহমেদ, ডা. তাজ উদ্দিনের পিতা। চাঁদপুর জেলার হাজিগঞ্জ থানার পূর্ব হাটিলা ভূইয়া বাড়িতে তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

রাজশাহী মেডিক্যাল কলেজের সাবেক ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে ডা. তাজ উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডা. মো: সাইফুল ইসলাম সেলিম। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।