Naya Diganta

শোক সংবাদ

এম শামসুল আলম

বাংলাদেশের অন্যতম ইনস্যুরেন্স বিশেষজ্ঞ, সাধারণ বীমা করপোরেশন এবং জীবন বীমা করপোরেশনের সাবেক চেয়ারম্যান এম শামসুল আলম (৮৩) গত বুধবার, রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
পাবনা জেলার মাদপুরে জন্মগ্রহণ করা মরহুম এম শামসুল আলম এশিয়ান ইনসুু্যুরেন্স করপোরেশনের (ব্যাংকক) চেয়ারম্যান, রিলায়েন্স ইনস্যুরেন্স লিমিটেডের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক এবং বারিধারা কসমোপলিটন ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ছিলেন। মাস্টার্স ডিগ্রি শেষ করে ১৯৬০ সালে তিনি তৎকালীন পাকিস্তান ইনস্যুরেন্স কোম্পানিতে তার কর্মজীবন শুরু করেছিলেন। গত ১ মার্চ জাতীয় বীমা দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বিশেষ সম্মাননা ‘বীমা পদক’ প্রদান করেছেন। মরহুমের পরিবার সবার দোয়া এবং তার রূহের মাগফেরাত কামনা করছে। বিজ্ঞপ্তি।

নাছির উদ্দিন চৌধুরী

কুমিল্লার খ্যাতিমান সংগঠক, অনারারি ম্যাজিস্ট্রেট (অব:) সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান রাবেয়া চৌধুরীর স্বামী নাছির উদ্দিন চৌধুরী (৯৫) বুধবার রাতে কুমিল্লার গোমতী হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে নাসির চৌধুরী স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বৃহস্পতিবার বাদ জোহর মরহুমের গ্রামের বাড়ি সদর দক্ষিণ উপজেলার শুয়াগাজী সাহেব বাড়িতে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ এবং সমবেদনা জানিয়েছেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাজী আমিন উর রশীদ ইয়াছিন, সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক কর্নেল (অব:) এম আনোয়ারুল আজিম, কেন্দ্রীয় শিল্পবিষয়ক সম্পাদক আবুল কালাম চৈতী, বিশিষ্ট শিল্পপতি ও বিএনপি নেতা কাউসার জামাস বাপ্পী, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। কুমিল্লা সংবাদদাতা।

মো: ইব্রাহিম পাটোয়ারী

দৈনিক ইনকিলাবের লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা ও রামগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও এস এম বাবুল বাবরের বাবা মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মো: ইব্রাহীম পাটোয়ারী (৮৫) বৃহস্পতিবার সকালে নিজ বাড়ি রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের হোটাটিয়া পাটোয়ারী বাড়িতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মরহুমের বড় ছেলে সাংবাদিক এস এম বাবুল বাবর জানান, তার বাবা দীর্ঘদিন হৃদরোগে আক্রান্ত ছিলেন। মরহুম ইব্রাহীম পাটোয়ারী মৃত্যুকালে স্ত্রী, ৫ ছেলে, ১ মেয়ে রেখে গেছেন। বিকেল ৫টায় রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের লাশ দাফন করা হয় বলে মরহুমের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।
ইব্রাহীম পাটোয়ারীর মৃত্যুতে লক্ষ্মীপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মেদ হেলাল, সাধারণ সম্পাদক এম এ মালেকসহ জেলা প্রেস ক্লাবের সদস্যবৃন্দ, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টু ও রামগঞ্জ প্রেস ক্লাবের সদস্যরা মরহুমের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। রামগঞ্জ (লক্ষ্মীপুর) সংবাদদাতা