Naya Diganta

প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে বাসা ভাড়া ৬০ ভাগ মওকুফ করতে আইনজীবীর আবেদন

দেশের করোনা পরিস্থিতিতে দীর্ঘ দুই মাস সাধারণ ছুটি থাকায় মানবিক দিক বিবেচনায় প্রধানমন্ত্রী নির্বাহী আদেশে গত এপ্রিল মাস থেকে সাধারণ মানুষের প্রতি মাসের বাসা ভাড়া শতকরা ৬০ ভাগ মওকুফ করার আবেদন করেছেন একজন আইনজীবী।

রোববার সারা বাংলার পেশাজীবীদের পক্ষে মন্ত্রিপরিষদ সচিবের সরকারি ইমেইল ও কুরিয়ারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এই আবেদন পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

আবেদনে বলা হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী আপনি বাংলাদেশের প্রধান অভিভাবক। দেশের মানুষ আজ মারাত্মক সংকটে। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন সরকারি সাধারণ ছুটি থাকায় মধ্যবিত্ত সাধারণ মানুষের দৈনন্দিন জীবন-জীবিকা নির্বাহ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। প্রতিনিয়ত মাসিক বাড়ি ভাডার জন্য সমাজের অনেক ভদ্র পেশাজীবীদের বাড়িওয়ালা কর্তৃক অপমানের শিকার হতে হচ্ছে। কখন দেশ ও জাতি এই করোনার মহামারি থেকে রক্ষা পাবে দেশ স্বাভাবিক অবস্থায় ফিরে যাবে একমাত্র আল্লাহই জানে। আমরা মধ্যবিত্ত পেশাজীবীদের অভাবের কথা লোকলজ্জার ভয়ে কাউকে বলতেও পারি না আবার সহ্য করা যাচ্ছে না।

অতএব, দেশের প্রধান অভিভাবক হিসেবে আপনার নিকট আমাদের আবেদন, করোনার এই ভয়াল পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনায় সাধারণ পেশাজীবীদের এপ্রিল-২০২০ থেকে বাসা ভাড়ার শতকরা ৬০ ভাগ মওকুফ করার জন্য সরকারের প্রধান হিসেবে আপনার নির্বাহী আদেশ প্রার্থনা করছি।