Naya Diganta

শিশুটির নাম রাখা হলো করোনা

শিশুটির নাম রাখা হলো করোনা

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। এই মারণ ভাইরাসের আঁতুড়ঘর চীনের হুবেই প্রদেশের ইউহান শহরে সংক্রমণ শূন্যে গিয়ে ঠেকলেও ইতালি ও স্পেনের অবস্থা ভয়াবহ। ক্রমশ আক্রান্তের সংখ্যা বাড়ছে অন্যান্য দেশেও। পরিস্থিতি দেখে সবাই যখন মৃত্যুভয়ে কাঁপছে তখন অদ্ভুত এক ঘটনা ঘটল ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুরে। সেখানে সদ্যোজাত এক শিশুকন্যার নাম রাখা হলো করোনা। বিষয়টি জানাজানি হওয়ার পর হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা। মৃত্যুর দোরগোড়ায় দাঁড়িয়ে মানুষ যে এই রকম নামকরণ করতে পারে তা ভাবতেই পারছেন না তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, জনতা কারফিউ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে গোরক্ষপুর জেলার সোগাহুরা গ্রামের এক নারীর প্রসব যন্ত্রণা ওঠে। সঙ্গে সঙ্গে পরিবারের লোকেরা তাকে গোরক্ষপুর শহরে অবস্থিত মহিলা হাসপাতালে ভর্তি করেন। কিছুক্ষণ বাদেই একটি কন্যা সন্তানের জন্ম দেন ওই নারী। আর তারপরই ওই সদ্যোজাতের নাম করোনা রাখার সিদ্ধান্ত নেন পরিবারের লোকেরা।

এপ্রসঙ্গে ওই শিশুকন্যার কাকা নীতেশ ত্রিপাঠি বলেন, ‘এই ভাইরাস যে অত্যন্ত মারাত্মক তা নিয়ে কোনো সন্দেহ নেই। ইতিমধ্যে বিশ্বের প্রচুর মানুষের মৃত্যু হয়েছে এর জন্য। তবে আতঙ্কের জেরে অনেক ভালো অভ্যেসও তৈরি হয়েছে আমাদের। তাই এই ভাইরাস নিয়ে অযথা ভয় না পেয়ে সরকারের নির্দেশ মেনে চললেই আমরা সুরক্ষিত থাকব। আর মারণ ভাইরাসের বিরুদ্ধে মানুষের ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রতীক হয়ে থাকবে এই শিশু।’
সূত্র : সংবাদ প্রতিদিন