Naya Diganta

কোবি ব্রায়ান্টের মতো কিংবদন্তিরা কখনোই হারিয়ে যান না : সাকিব

কোবি ব্রায়ান্টের মতো কিংবদন্তিরা কখনোই হারায় না, বাস্কেটবলের ইতিহাসে সর্বকালের সেরা খেলোয়াড়কে নিয়ে এমন মন্তব্য করলেন বাংলাদেশের ক্রিকেটের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন কিংবদন্তি ব্রায়ান্ট। ৪১ বছর বয়সে ব্রায়ান্টের মর্মান্তিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাকিব।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে ব্রায়ান্টকে নিয়ে একটি পোস্ট করেছেন সাকিব। সেখানে ‘লিজেন্ড’ লেখাসহ ব্রায়ান্টের একটি ছবি দিয়ে বাংলা ও ইংরেজিতে পোস্ট করেন।

সাকিব বলেন, ‘যতই প্রতিভা থাকুক না কেন, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা। কোবি ব্রায়ান্টের মতো কিংবদন্তিরা তাই কখনোই হারিয়ে যান না। তাঁরা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে। তাঁর অকাল মৃত্যুতে আমি প্রচণ্ড শোকাহত। সেই সঙ্গে তাঁর পরিবারের প্রতি রইল আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা।’

ব্রায়ান্ট ছাড়াও হেলিকপ্টার দুর্ঘটনায় আরো আটজন নিহত হন। এর মধ্যে ছিলেন ব্রায়ান্টের ১৩ বছর বয়সী মেয়ে জিয়ানা মারি অনোরে ব্রায়ান্ট, বাস্কেটবল কোচ আলতোবেল্লি, তাঁর স্ত্রী কেরি, মেয়ে আলিসা।

বাস্কেটবলের ইতিহাসে সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন ছিলেন ব্রায়ান্ট। পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ ও দু’বার অলিম্পিকে স্বর্ণপদক জিতেছেন তিনি। ২০১৬ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি কবিতা লিখে অবসরে যান ব্রায়ান্ট। তার ওই কবিতা নিয়ে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মিত হয়। এতে ২০১৭ সালে অস্কারও জিতেন ব্রায়ান্ট।