Naya Diganta

ঢাকা অবাসযোগ্য শহরে পরিণত হয়েছে : মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, ঢাকা এখন কার্যত অবাসযোগ্য শহরে পরিণত হয়েছে। বায়ু দূষণ থেকে শুরু করে সব ক্ষেত্রেই সমস্যা তৈরি হয়েছে। যোগাযোগের ক্ষেত্রে মেট্রো রেল আসছে এটি নিয়ে মানুষের কোনো আপত্তি নেই। কিন্তু নোংরা পরিবেশ শহরকে দূষিত করছে। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে যে মেয়র ও কাউন্সিলর প্রার্থী এসব বিষয়ে গুরুত্ব দেবে তাদেরকে সমর্থন দিতে হবে।
গতকাল মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। স্কুলের প্রধান শিক্ষক সৈয়দ হাফিজুর ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চলের উপপরিচালক সাখায়েত হোসেন বিশ্বাস প্রমুখ।
মেনন বলেন, সিটি করপোরেশন নির্বাচনে শিশু ও কিশোরদের একটাই দাবি খেলার মাঠ। যে প্রার্থী ছেলেমেয়েদের খেলার মাঠের নিশ্চয়তা দেবে, পার্কের নিশ্চয়তা দেবে, যেখানে তারা খেলতে পারে, ঘুরতে পারে সেই শিশুরাই তাদের অভিভাবকদের বলবে সেই প্রার্থীদের সমর্থন করতে। যারা আজকে এই ক’দিন ধরে নির্বাচনী ইশতেহার প্রকাশ করছেন নগরে। সেই ইশতেহারই গ্রহণযোগ্য হবে, যেখানে ওয়াদা থাকবে নতুন প্রজন্ম ভালোভাবে বেড়ে উঠতে পারে। সেজন্য মেয়রপ্রার্থী, কাউন্সিলর প্রার্থী সবাইকেই এই বিষয়টার দিকে নজর দিতে হবে। এ ছাড়া একই সাথে যেটা গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে পরিবেশ। ঢাকা এখন কার্যত অবাসযোগ্য শহর হয়ে উঠেছে। বায়ু দূষণ থেকে শুরু করে সব ক্ষেত্রেই। সিটি করপোরেশনে নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তাদের এ বিষয়টিতে মনোযোগ দিতে হবে। আজকে আমাদের শিশু-কিশোরদের তাদের শৈশবের আনন্দ ফিরিয়ে দিতে হবে।