Naya Diganta

ভারতের মাটিতে ২০২১ টি-২০ বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের

ভারতের মাটিতে ২০২১ টি-২০ বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের

ভারতের মাটিতে অনুষ্ঠেয় ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়েছে পাকিস্তান। পিসিবি’র মুখ্য কার্যনির্বাহী অফিসার ওয়াসিম খান সাফ জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড যদি টি-টোয়েন্টি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে দল না পাঠায় তাহলে তারাও ভবিষ্যতে সেই পথেই হাঁটবে।

আগামী সেপ্টেম্বরে পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু নিরাপত্তার কারণে সেখানে ভারতীয় দলের খেলতে যাওয়া নিয়ে টালবাহানা চলছে। বিসিসিআইয়ের সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত পাকিস্তানের মাটিতে না খেলার সিদ্ধান্তেই অনড় রয়েছে বোর্ড। ফলে ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন কিংবা পাকিস্তান থেকে এশিয়া কাপের আসর সরিয়ে নিয়ে যাওয়ার দাবিও শোনা যাচ্ছে।

এমন জটিল পরিস্থিতিতে পিসিবি কি টি-টোয়েন্টি এশিয়া কাপ আয়োজনের দায়িত্বভার অন্য কোনো দেশের হাতে ছেড়ে দেবে? শনিবার লাহোরে সংবাদ সম্মেলনে জোরালো প্রতিবাদ শোনা গেল ওয়াসিম খানের কণ্ঠে। পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার কোনো ভাবনা নেই বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন তিনি।

পিসিবি’র মুখ্য কার্যনির্বাহী অফিসারটি বলেন, ‘এশিয়া কাপ আয়োজনের জন্য আপাতত দুটি ভেন্যুর কথা আমরা বিবেচনা করেছি। কিন্তু তার পরও ভারত যদি এই টুর্নামেন্টে খেলতে না আসে, তাহলে আমরাও ২০২১ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য দল পাঠাব না।’ সেই সঙ্গে তিনি যোগ করেন, ‘টি-টোয়েন্টি এশিয়া কাপের আয়োজক পরিবর্তনের ক্ষমতা পিসিবি কিংবা আইসিসি-র নেই। কারণ এটা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্ত। তাই আমরাই এশিয়া কাপ আয়োজন করব। আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য পাকিস্তান এখন পুরোপুরি প্রস্তুত। ভারতীয় দলেরও পাকিস্তানে না আসার কোনো কারণ নেই।’
সূত্র : বর্তমান