Naya Diganta

পাকিস্তানের উদ্দেশে টাইগারদের ঢাকা ত্যাগ

পাকিস্তানের সাথে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানের লাহোরের উদ্দেশে রওনা হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার রাত ৮টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে রওয়ানা হয়েছেন তারা। পাকিস্তানের স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় দেশটির পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দেরে টাইগারদের বহনকারী বিমানের পৌছানোর কথা রয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে (ভাড়া করা বিমানে) পাকিস্তানের উদ্দেশে রওয়ানা করার সিদ্ধান্ত নেয় বিসিবি। বাংলাদেশ থেকে পাকিস্তানে সরাসরি কোনো বিমান যোগাযোগ না থাকায় ট্রানজিট দিয়ে ১২ থেকে ১৩ ঘণ্টার ভ্রমণ ক্লান্তি এড়াতেই বিমান ভাড়া করে (চাটার্ড ফ্লাইট) পাকিস্তানে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এতে করে ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে পাকিস্তানে পৌছানো সম্ভব হবে।

লাহোরে প্রথম টি-২০ ম্যাচটি হবে আগামী ২৪ জানুয়ারি শুক্রবার। পরের দুটি ম্যাচ যথাক্রমে ২৫ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টায়। এরপর দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে আগামী ৭-১১ ফেব্রুয়ারি প্রথম টেস্ট খেলবে টাইগাররা। আর এরপর তৃতীয় ও শেষ দফায় আবারো পাকিস্তানে গিয়ে ১টি ওয়ানডে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ। করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে এবং ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।