২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

পালালো ৩ শিকারী, নতুন জীবন পেল ৩৫ বকপাখি


নাটোরে সিংড়ায় নতুন জীবন পেল ৩৫টি বকপাখি। আর পরিবেশ কর্মীদের উপস্থিতি বুঝতে পেরে তিন পাখি শিকারী দুই কিলোমিটার কাদাপানি মাড়িয়ে পালিয়েছেন।

বৃহস্পতিবার সকালে উপজেলার বলিয়াবাড়ি বিলের ধানক্ষেতের হাটুপানিতে অভিযান চালিয়ে পাখি ধরার তিনটি কিল্লা ঘর থেকে ৩৫টি বকপাখি উদ্ধার করে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। পরে পাখিগুলো উপজেলা প্রশাসনিক ভবনের সামনে অবমুক্ত করা হয়। ধ্বংস করা হয় কিল্লা ঘর ও ফাঁদ।

পাখি অবমুক্তকালে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, ইউএনও এম এম সামিরুল ইসলাম, সিংড়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জামিল আকতার, ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সহ-সভাপতি হাসান ইমাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)