২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পালালো ৩ শিকারী, নতুন জীবন পেল ৩৫ বকপাখি

- ছবি : নয়া দিগন্ত

নাটোরে সিংড়ায় নতুন জীবন পেল ৩৫টি বকপাখি। আর পরিবেশ কর্মীদের উপস্থিতি বুঝতে পেরে তিন পাখি শিকারী দুই কিলোমিটার কাদাপানি মাড়িয়ে পালিয়েছেন।

বৃহস্পতিবার সকালে উপজেলার বলিয়াবাড়ি বিলের ধানক্ষেতের হাটুপানিতে অভিযান চালিয়ে পাখি ধরার তিনটি কিল্লা ঘর থেকে ৩৫টি বকপাখি উদ্ধার করে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। পরে পাখিগুলো উপজেলা প্রশাসনিক ভবনের সামনে অবমুক্ত করা হয়। ধ্বংস করা হয় কিল্লা ঘর ও ফাঁদ।

পাখি অবমুক্তকালে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, ইউএনও এম এম সামিরুল ইসলাম, সিংড়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জামিল আকতার, ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সহ-সভাপতি হাসান ইমাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল