২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নতুন জীবন পেল ১৫ বক

- ছবি : নয়া দিগন্ত

চলনবিলে শিকারীর হাত থেকে রক্ষা পেয়ে মুক্ত আকাশে উড়লো ১৫টি বক পাখি। রোববার সকালে সিংড়ার কলম মির্জাপুর গ্রামে ধানক্ষেতে পেতে রাখা দু’টি খেজুর পাতার ঘরের ফাঁদসহ ১৫টি বকপাখি উদ্ধার করে স্থানীয় পরিবেশ কর্মীরা। পরে পাখিগুলোকে কলম ডিগ্রি কলেজ মাঠে অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কলম ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল কবীর, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের (বিবিসিএফ) সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি ও সহকারী অধ্যাপক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, পরিবেশকর্মী আবু বকর সিদ্দিক, পিন্স মোহাম্মদ রিপন প্রমুখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, রোববার চলনবিলের কলম মির্জাপুর ধানক্ষেতে খেজুর পাতার ঘর বানিয়ে পাখি শিকার হচ্ছে খবর পেয়ে অভিযানে যান পরিবেশকর্মীরা। একপর্যায়ে বিলের মাঝে দু’টি পাখি শিকারের জন্য তৈরি করা ঘরের ফাঁদের সন্ধান পাওয়া গেলেও পাখি শিকারীরা পালিয়ে যায়। সেখান থেকে ১৫টি বকপাখি ও ফাঁদ উদ্ধার করা হয়। পরে মির্জাপুর গ্রামে পাখি শিকার রোধে প্রচারণা চালানো হয় এবং পাখিগুলো কলম ডিগ্রি কলেজ মাঠে অবমুক্ত করা হয়।

দেখুন:

আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল