২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হলিউড সিনেমার উলভারিনের খোঁজ মিলল

হলিউড সিনেমার উলভারিনের খোঁজ মিলল - ছবি -ইন্টারনেট

প্রায় ১০০ বছর পর দেখা মিলল বিরল প্রাণীর। এই প্রাণীর নাম উলভারিন। এর ওপর ভিত্তি করেই হলিউডে তৈরি হয়েছে অ্যাভেঞ্জার্স সিনেমা উলভারিন।

সম্প্রতি আমেরিকার ওয়াশিংটনের মাউন্ট রেইনিয়ার ন্যাশনাল পার্কে এই উলভারিনের একটি দলকে দেখা গিয়েছে। প্রাণীর দলটিকে দেখা মাত্রই তার ভিডিও করতে ভোলেননি ট্র্যাভিস হ্যারিস। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেন তিনি। ওই টুইট এখন রীতিমতো ভাইরাল।

এই ন্যাশনাল পার্কের ওয়েবসাইটে লেখা হয়েছে, তিনটি উলভারিনকে বরফের মাঠে সবুজ রঙের কাছে খেলতে দেখা গিয়েছে। ১০০ বছর পর ফের একবার এই প্রাণীর দেখা মিলল।

ট্র্যাভিস হ্যারিসের টুইটে নেটিজেনরা নানান মন্তব্য করেছেন, কেউ লিখছেন এটি খুব আশ্চর্যজনক দৃশ্য, আবার কেউ লিখছেন, এগুলো ফিরে আসায় ভালো লাগছে।

মাউন্ট রেইনিয়ার ন্যাশনাল পার্কের সুপারিনটেন্ডেন্ট চিপ জেনকিন্স জানিয়েছেন, এই ধরনের দৃশ্য সত্যিই আশ্চর্যজনক। কারণ হিসেবে তিনি বলছেন, প্রায় ১০০ বছরেরও বেশি সময় পরে এই প্রাণীগুলো এখানে ফিরে এসেছে, মনে করা যেতে পারে, এখন থেকে এগুলো এখানেই থেকে যাবে। ধরে নেয়া যেতে পারে ওই ন্যাশনাল পার্কে তাদের বসবাসের মত উপযুক্ত পরিবেশ তৈরি হয়েছে।

উল্লেখ্য, উলভারিনকে ভারত উপমহাদেশে বেজি প্রতিনিধি হিসেবে বিবেচনা করা যেতে পারেও। তবে এই পশু আকারে অনেক বড় ও হিংস্র হয়। পশুটি মাংসাশী। এটিকে দেখতে খানিকটা যেন ছোট ভাল্লুকের মতো। তবে ভাল্লুকের সাথে চেহারাতে বেশ কিছু অমিলও রয়েছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল