২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আমরা একটি শান্তিপূর্ণ সমাবেশ করব : মির্জা আব্বাস

প্রেস ব্রিফিংয়ে মির্জা আব্বাস - ছবি - নয়া দিগন্ত

‘সরকারের পক্ষ থেকে আগেই বলা হচ্ছে, সন্ত্রাস হবে, সন্ত্রাস হবে’ এমনটা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা একটি শান্তিপূর্ণ সমাবেশ করব। সেই সমাবেশ থেকে পরবর্তী কার্যক্রমের ঘোষণা আসতে পারে।

আজ সোমবার নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে তিনি একথা বলেন।

বিএনপি সমাবেশস্থলে বসে পড়বে কিনা- এমন সন্দেহের পরিপ্রেক্ষিতে মির্জা আব্বাস বলেন, আমরা বসে পড়ব কেন? আমাদের তো বসে পড়ার কাজ না। আমরা ১২টা থেকে ৫টা পর্যন্ত সমাবেশ করব। তারপর কর্মীরা চলে যাবে। এইটুকু শান্তিপূর্ণ সমাবেশ তারা করতে দেবে না। তারা ইশরাকের ওপরে হামলা করে।

তিনি বলেন, ‘আমাদের নেতাকর্মীরা বাসায় থাকতে পারছে না। আওয়ামী লীগ প্রতিদিন বলছে বিএনপি সন্ত্রাস করে। আমরা করব শান্তিপূর্ণ সমাবেশ। আমরা কেন সন্ত্রাস করতে যাব? সরকারের কাছে এমন প্রশ্ন রাখেন তিনি।’

এসময় তিনি সমাবেশের কার্যক্রমে বাধা না দিয়ে গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘একটি সমাবেশে সরকারের পতন হতে পারে না’ জাসদের সভাপতি হাসানুল হক ইনুর এমন মন্তব্যকে সাধুবাদ জানিয়ে মির্জা আব্বাস বলেন, এই সরকার কেন ভয় পাচ্ছে? সেটা আমার বুঝে আসে না। সরকারের লোকেরা ইশরাকের উপর হামলা করে প্রমাণ করেছে; তারাই সন্ত্রাস করে।

তিনি আরো বলেন, ‘আমরা কি বাসায় নিরাপদ না? এমন প্রশ্ন রেখে তিনি বলেন, আজকে পুলিশ আমার বাসায় ঘিরে রেখেছে- এটা কী? এই দেশ ও জাতি কি একটা সন্ত্রাসী শাসিত হয়ে পড়েছে। এদের (সরকার) কাছে দেশ-জাতি নিরাপদ নয়।

সমাবেশের কার্যক্রমে বাধা না দিতে ও গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষরয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপুসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা।


আরো সংবাদ



premium cement