২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কাদেরকে ফখরুল : আপনি কি ভোট ডাকাতির রেকর্ড ভাঙতে চান?

- ছবি -নয়া দিগন্ত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন বিএনপির ভোট ডাকাতির রেকর্ড নাকি কেউ ভাঙতে পারবে না। উনি কি ভাঙতে চান? রেকর্ড ভাঙতে চায় বলেই ২০১৮ সালের নির্বাচনের আগের রাতে চরম ভোট ডাকাতি করেছে। এ কোন সমাজে আসলাম আমরা যেখানে রাজনীতিবিদরা বলছেন যে, তারা ভোট ডাকাতির রেকর্ড ভাঙতে চান।

শ‌নিবার জাতীয় প্রেসক্লা‌বের জহুর হো‌সেন চৌধুরী হ‌লে চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের উদ্যোগে চৌধুরী কামাল ইবনে ইউসুফের স্মরণ সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, গোটা পৃথিবী এখন একটি চরম দুঃসময় কাটাচ্ছে। একদিকে মহামারির আগ্রাসন আরেকদিকে গণতন্ত্রের মৃত্যুর দিকে চলে যাওয়া। কর্তৃত্ববাদ, একনায়কতন্ত্র বেড়ে উঠছে, সেই সাথে দাম্ভিকতা অহংকার, সাধারণ মানুষকে অবজ্ঞা যেন এই সময়কার রাজনীতির একটা অংশ হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, ১৯৭১ সালে আমরা যে স্বপ্ন দেখেছিলাম, একটা গণতান্ত্রিক বাংলাদেশ, গণতান্ত্রিক রাষ্ট্র, সমাজ তৈরি করার। বারবার আমাদের স্বপ্ন ভেঙে গেছে। স্বাধীনতার ৫০ বছর পরেও একথা আমরা বুক ফুলিয়ে বলতে পারছি না যে আমরা স্বাধীন দেশে বাস করছি, আমাদের এখানে গণতন্ত্র আছে। এর চেয়ে দুর্ভাগ্য আর কী হতে পারে। এখানে সরকার থেকে শুরু করে সব আছে, কিন্তু মানুষের অধিকার নেই।

মির্জা ফখরুল বলেন, আজকে নতুন বছরের দ্বিতীয় দিন। আমরা অনেক স্বপ্ন দেখতে চাই, আমরা চাই এই বছর অনেক সুন্দর হয়ে আসবে। করোনাসহ সবকিছু মিলিয়ে আমাদের জীবন যে দুর্বিষহ হয়ে উঠেছিল সেখান থেকে আমরা বেরিয়ে আসতে চাই। কিন্তু বাস্তবতা দেখতে গেলে আজকে বলা হচ্ছে- বাংলাদশ হাইব্রিড রেজিমের দেশ। এখানে গণতন্ত্র শংকর গণতন্ত্রে পরিণত হয়েছে। গণতন্ত্রের ছদ্মবেশে একদলীয় শাসন ব্যবস্থা আছে দেশে।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের সভাপতি কবি প্রফেসর আবদুল হাই শিকদারের সভাপতিত্বে ও সদস‌্য স‌চিব স‌হিদুল ইসলাম বাবলুর সঞ্চলনায় স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান ডা. এ জেড এম জা‌হিদ হাসান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জহুরুল ইসলাম সাহাজাদা মিয়া, যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকন, ম‌হিলা দ‌লের যুগ্ন সাধারণ সম্পাদক হে‌লেন জে‌রিন খান, চৌধুরী কামাল ইবনে ইউসুফের মে‌য়ে নায়াবা ইউসুফ, কৃষকদ‌লের আহবায়ক ক‌মি‌টির সদস‌্য লায়ন মিয়া আ‌নোয়ার, কে এম র‌কিবুল ইসলাম রিপন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত

সকল