২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভালুকায় বেতন বৃদ্ধির প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ভালুকায় বেতন বৃদ্ধির প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ। - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরদিয়া আব্দুল গণি মাস্টার স্কুল অ্যান্ড কলেজে বেতন বৃদ্ধির প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও মডেল থানার পুলিশ শিক্ষার্থীদের দাবির বিষয়ে আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

সোমবার (৫ জুন) বেলা ১১টায় স্কুলের সামনে প্রতিষ্ঠানটির নয় শতাধিক শিক্ষার্থী ক্লাস বর্জন করে মহাসড়কে নেমে আসে এবং প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, ওই শিক্ষাপ্রতিষ্ঠানে নয় শতাধিক শিক্ষার্থী পড়াশোনা করছে। ইতোপূর্বে তাদের কাছ থেকে সহনীয় বেতন নেয়া হতো। কিন্তু হঠাৎ করে তাদের বেতন আগের বেতনের সাথে জনপ্রতি আরো এক হাজার টাকা বৃদ্ধি করা হয়েছে। যা এই দুর্মূল্যের বাজারে তাদের অভিভাবকদের পক্ষে দেয়া সম্ভব নয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো: মোখলেছুর রহমান জানান, তাদের শিক্ষাপ্রতিষ্ঠান অষ্টম শ্রেণি পর্যন্ত এমপিওভূক্ত। কিন্তু একাদশ শ্রেণি পর্যন্ত প্রতিষ্ঠানটিতে নয় শতাধিক শিক্ষার্থী পড়াশোনা করছে এবং শিক্ষার্থীদের মাসিক বেতন থেকেই শিক্ষকদের বেতন দেয়া হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রশিদ জানান, কমিটির সিদ্ধান্তে বেতন বৃদ্ধি করা হয়েছিল। তবে শিক্ষার্থীরা রাজি না থাকায় তা প্রত্যাহার করা হয়েছে। আগের নিয়মেই তারা বেতন পরিশোধ করবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এরশাদুল আহমেদ জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কথা বলেন। পরে বিদ্যালয়ের কর্তৃপক্ষকে আগের নিয়ম ও বেতনে ক্লাস করানোর নির্দেশ দেন।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল