২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সরিষাবাড়ীতে যৌতুকের জন্য বুদ্ধিপ্রতিবন্ধী স্ত্রীকে নির্যাতন

আহত মোছা: মনিরা আক্তার - ছবি : নয়া দিগন্ত

যৌতুকলোভী পাষণ্ড স্বামী লাল মিয়া তার বুদ্ধি প্রতিবন্ধী স্ত্রী মোছা: মনিরা আক্তারকে (২৩) হাত-পা বেঁধে শারিরীক নির্যাতন চালিয়েছে।

শুক্রবার (২ জুন) সকালে জামালপুর জেলার সরিষাবাড়ীতে এ ঘটনা ঘটে।

আহত স্ত্রী মনিরা সরিষাবাড়ী হাসপাতালে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন আছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাব্বত কবির।

দুপুর সাড়ে ১২টার দিকে মনিরার বাবা মজিবর রহমান ৯৯৯-এ ফোন দিলে এক ঘণ্টা পর সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনাস্থল থেকে মনিরা আক্তারকে উদ্ধার ও পাষণ্ড স্বামী লাল মিয়াকে আটক করে পুলিশ থানায় নিয়ে যায়।

মনিরার বাবা মজিবর রহমান জানায়, পাঁচ বছর ধরে সরিষাবাড়ীর সানাকৈইর বাজার-সংলগ্ন মন্জু মিয়ার ছেলে লাল মিয়ার সাথে মনিরার বিয়ে দেই। ওই সংসারে একটি মেয়ে সন্তান লাভন্য আক্তার (৪) আছে। বিয়ের পর থেকেই যৌতুকলোভী পাষণ্ড লাল মিয়া সময়-অসময়ে যৌতুকের দাবিতে মনিরার ওপর শারীরিক নির্যাতন চালিয়ে আসছে। এ ঘটনায় এলাকায় বেশ কয়েকবার শালিস বৈঠক হয়েছে।

তিনি আরো জানান, শুক্রবার সকালে স্বামী লাল মিয়া আবারো টাকার দাবিতে হাত-পা বেঁধে মনিরার ওপর অমানুষিক শারীরিক নির্যাতন চালায়। একপর্যায়ে মনিরা বেহুঁশ হয়ে মাটিতে পড়ে যায়। সংবাদ পেয়ে ওই বাড়িতে গেলে লাল মিয়া আমাকে মারার জন্য হুমকি দেয়। আমি নিরুপায় হয়ে ৯৯৯-এ ফোন দিলে সরিষাবাড়ী থানা পুলিশ আমার মেয়েকে উদ্ধার ও লাল মিয়াকে আটক করে থানায় নিয়ে যায়।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল