১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গফরগাঁওয়ে ৯ম বারের মতো শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নূরুজ্জামান নির্বাচিত

শিক্ষক মো: নূরুজ্জামান - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের গফরগাঁও খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: নূরুজ্জামান আবারো উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে উপজেলা বাছাই কমিটি তাকে স্কুল ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক হিসেবে নির্বাচিত করেন। এ নিয়ে তিনি নবমবার গফরগাঁও উপজেলার শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নিবাচিত হন।

তিনি বীরমুক্তিযোদ্ধা মরহুম মো: আবদুছ ছালামের ছেলে। ২০০৫ সালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদানের মাধ্যমে শিক্ষকতা শুরু করেন মো: নূরুজ্জামান। বর্তমানে তিনি খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হিসাবে কর্মরত আছেন।

তিনি উপজেলা আইসিটি প্রশিক্ষণ ও রিসোর্স সেন্টারে আইসিটি বিষয়ে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা ও ময়মনসিংহের জেএসসি ও এসএসসির পরীক্ষার একজন প্রধান পরীক্ষক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এছাড়া ২০০৯ সালে ধর্ম মন্ত্রণালয় কর্তৃক ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ ইমামের পুরস্কারসহ ২০০৯ এবং ২০১০ সালে গফরগাঁও উপজেলার (মাধ্যমিক পর্যায়ে) শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার পান তিনি। ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে পরপর তিনবছর ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক (মাধ্যমিক) নির্বাচিত হয়েছেন। এটুআই কর্তৃক ২০১৮ সাল থেকে আইসিটি জেলা এ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আইসিটি বিষয়ে অধিকতর প্রশিক্ষণ গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯-এ ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক হিসেবে ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ায় ১৫ দিনের সরকারি সফর করেন। তিনি করোনার সময়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে সংযুক্ত রাখার জন্য ম্যাসেঞ্জার গ্রুপ ও হোয়াটআপ গ্রুপে যুক্ত করেছেন।

এছাড়া তার উদ্যোগে গফরগাঁও উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সমন্বয়ে 'গফরগাঁও অনলাইন স্কুল' প্রতিষ্ঠিত ও পরিচালিত হয়েছে ।

খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: নূরুজ্জামান ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় ও শিক্ষকতার মহান পেশায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।


আরো সংবাদ



premium cement