১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

মামলায় হেরে নিজ ঘরে আগুন দিয়ে বাদিকে ফাঁসানোর চেষ্টার অভিযোগ

মামলায় হেরে নিজ ঘরে আগুন দিয়ে বাদিকে ফাঁসানোর চেষ্টার অভিযোগ - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি-সংক্রান্ত মামলায় হেরে গিয়ে নিজ ঘরে আগুন দিয়ে বাদি পক্ষকে ফাঁসানোর চেষ্টা করছে বলে অভিযোগ ওঠেছে।

জানা যায়, উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের বাগড়া গ্রামের আব্দুস সমেদ তার নিজ বাড়িতে গরিব আনোয়ারাকে স্বামীসহ থাকতে দেন। পরে ওই জায়গা আনোয়ারার স্বামীর নামে ভুলক্রমে বিআরএস রেকর্ড হয়।

বিষয়টি নিয়ে এসএ খতিয়ানের মালিক আব্দুস সমেদের নাতি মহিউদ্দিন, বোরহান উদ্দিন ও রুহুল আমিন ঈশ্বরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন। দীর্ঘ সুনানির পর ২৭ এপ্রিল আদালত বাদি পক্ষে ডিক্রি প্রদান করে।

আদালতের আদেশ ক্রমে ১১ মে বৃহস্পতিবার নাজির আবু তাহেরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বাদি পক্ষের লোকজনকে জমি বুঝিয়ে দিতে গেলে আনোয়ারা ও তার মেয়ে আকলিমা বাদি পক্ষের ওপর চড়াও হয়। এ অবস্থায় স্থানীয় ইউপি সদস্য সুরুজ আলী উভয় পক্ষের সাথে আলোচনা করে বিষয়টি মিটমাট করে দেয়ার কথা বলে এক সপ্তাহ সময় চেয়ে নেন।

ওই দিন রাতেই একটি ছোট্ট লাকড়ীর ঘরে আগুন লাগে। বাদি পক্ষের অভিযোগ আদালতের মামলায় হেরে গিয়ে বিবাদি পক্ষের লোকজনই নিজের ছোট্ট লাকড়ী ঘরে আগুন ধরিয়ে চিৎকার শুরু করে।

বিষয়টি নিয়ে বিবাদি আনোয়ারার মেয়ে আকলিমাকে জিজ্ঞেস করলে তিনি বলেন রাতে কারা আগুন লাগিয়েছে দেখিনি। তবে বাদি পক্ষের লোকজনকে তাদের সন্দেহ হয়। বোরহান উদ্দিন ও রুহুল আমিনকে প্রতিবেশীরা ঘটনার সময় মোটরসাইকেল দিয়ে যেতে দেখেছে।

তবে এই বিষয়টি নিয়ে এলাকাবাসী ও বাদি পক্ষের লোকজনকে জিজ্ঞেস করলে তারা জানান ঘটনার দিন বোরহান উদ্দিন কিশোরগঞ্জে ও চাকরির সুবাদে মুফতী রুহুল আমিন ঢাকায় আছেন।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) পিএসএম মোস্তাছিনুর রহমান বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থায় নেয়া হবে।


আরো সংবাদ



premium cement