১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

নেত্রকোনায় বিজিবির ওপর হামলা, গুলিতে চোরাকারবারি নিহত

নেত্রকোনায় বিজিবির ওপর হামলা, গুলিতে চোরাকারবারি নিহত। - ছবি : সংগৃহীত

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় চোরাকারবারিদের হামলার পর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গুলিতে মো: আমিনুল ইসলাম (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন মো: জায়েদুল ইসলাম (৩৮) নামের অপর এক ব্যক্তি। চোরাকারবারিদের হামলায় মো: মিনহাজ উদ্দিন নামে বিজিবির এক হাবিলদারও আহত হয়েছেন।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের বারমারী সীমান্ত এলাকার লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছেন নেত্রকোনা ব্যাটালিয়ন-৩১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: আরিফুর রহমান।

নিহত আমিনুল ইসলাম দুর্গাপুর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের আবদুল বারেকের ছেলে এবং আহত জায়েদুল একই গ্রামের জালাল মিয়ার ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে লেফটেন্যান্ট কর্নেল মো: আরিফুর রহমান জানান, বারমারী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে সুপারি পাচারের বিনিময়ে মাদক আসার খবর পায় বিজিবি। এরপর বারমারী বর্ডার অবজারভেশন পোস্ট (বিওপি) থেকে হাবিলদার মিনহাজ উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল বিশেষ অভিযানে যায়। লক্ষ্মীপুর এলাকায় রাত সাড়ে ৮টার দিকে সংঘবদ্ধ একটি চোরাকারবারী দল বাংলাদেশ থেকে সুপারি মাথায় করে অবৈধভাবে ভারতে প্রবেশ করতে যাচ্ছিল। বিজিবির টহল দল চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা অতর্কিত দেশীয় অস্ত্র, দা, লাঠিসোঁটা নিয়ে আক্রমণ করে। একপর্যায়ে টহল কমান্ডার মিনহাজ উদ্দিনকে চোরাকারবারিদের একজন দা দিয়ে কয়েকটি কোপ দেয়, এ সময় গুরুত্বর আহত মিনহাজ উদ্দিন আত্মরক্ষার্থে দুই রাউন্ড গুলি করেন। এতে চোরাকারবারি আমিনুল ইসলাম ও জায়েদুল ইসলাম গুলিবিদ্ধ হন।

বিজিবির বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পরে আহত ব্যক্তিদের চিকিৎসার জন্য দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মো: আমিনুল ইসলামকে মৃত ঘোষণা করেন। আহত বিজিবি সদস্য মিনহাজ উদ্দিনকে প্রাথমিক চিকিৎসা শেষে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিজিবির টহল দলের অল্প আঘাতপ্রাপ্ত অন্য সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনাস্থল থেকে পাচারের উদ্দেশে আনা সাত বস্তা সুপারি জব্দ করা হয়েছে।

দুর্গাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) বশিরুল ইসলাম জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্যে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
শনির আখড়ায় নতুন করে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রংপুরে চলছে না জেলা-আন্ত:জেলা পরিবহন, বিএনপি-জামায়াতের ৯ জন গ্রেফতার সাতক্ষীরায় পরকীয়ার জেরে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ চবিতে হল ছাড়তে নারাজ শিক্ষার্থীরা : সময় বাড়ানো হলো সকাল ১০টা পর্যন্ত বর্তমান পরিস্থিতির দ্রুত সমাধান দেখতে চায় বাংলাদেশের বন্ধু ও অংশীদাররা : হোয়াইটলি হানিফ ফ্লাইওভারে সংঘর্ষ : যুবক নিহত ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল! জয় শাহ হচ্ছেন আইসিসির চেয়ারম্যান!

সকল