২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জামালপুরে ছাত্রলীগ নেতাকে নির্যাতন : আ'লীগ নেতার বিচার দাবি

- ছবি : নয়া দিগন্ত

জামালপুর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি নূর হোসেন আবাহনীর উপর নির্যাতনের প্রতিবাদে ও বিচার দাবীতে জামালপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানুর কুশপুত্তলিকা দাহ ও মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১১টার দিকে জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে মেয়রের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধরা। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয় ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জামালপুর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি নূর হোসেন আবাহনীর বাবা আব্দুর রশিদ, বোন রিক্তা বেগম এবং এলাকাবাসীর পক্ষে মো: সাজু মিয়া ও সুমন মিয়া প্রমুখ।

বক্তরা বলেন, সাবেক জামালপুর পৌর ছাত্রলীগের সভাপতি নূর হোসেন আবাহনীকে মেয়রের বাড়ির পাশে হাত-পা বেঁধে নির্মমভাবে নির্যাতন করা হয়েছে। তাকে পুনরায় ইটের ভাটায় নিয়ে মাথা ন্যাড়া ও ব্রু ফেলে দেয় জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু ও তার সহযোগিরা ।

উল্লেখ্য, গত বুধবার বিকাল ৪টার দিকে ফেসবুকে দু’মিনিট ৪১ সেকেন্ডের লাইভে সাবেক ছাত্রলীগ নেতা নুর হোসেন আবাহনীকে বলতে শোনা যায়, 'প্রিয় জামালপুরবাসী, আজকে আপনাদের একটি গুরুত্বপূর্ণ তথ্য এবং গুরুত্বপূর্ণ বিষয় দেখাব। আপনারা অতীতে দেখেছেন যে কিভাবে পাকিস্তানিরা আমাদের শাসন এবং শোষণ করেছে। এখন আপনারা দেখতে পারবেন পাথালিয়া পশ্চিমপাড়ায় কিভাবে শাসন এবং শোষণ হচ্ছে। সেই পাকিস্তানি স্টাইলে, সেই স্টাইলটা আপনারা দেখতে পারবেন। এদিকে যা দেখতেছেন এটা হচ্ছে আমাদের মেয়র মহোদয় ছানোয়ার হোসেন ছানু বাড়ি করবে বলে, এই জমিগুলা নিয়েছে। প্রথমে তিনি (মেয়র) স্টাইলটা কি করছে, তিনি (মেয়র) স্টাইলটা করেছে, তার বাবার একমাত্র একটা সেচ পাম্প (মেশিনপাড়) ছিল, ওই সেচ পাম্পটা দিয়ে (মেশিনপাড়টা) তিনি কৃষকদের আগে পানি দেয়া বন্ধ করেছে। পানি দেয়া বন্ধ করার ফলে আমাদের কৃষক যারা ছিল তারা সেখানে আবাদ করতে পারে নাই। আবাদ না করার ফলে ওই যে ছোট ছোট খুঁটিগুলা দেখতেছেন এই খুঁটিগুলা লক্ষ্য করে তিনি একদমই বাছাই করে নিয়েছে যে তিনি এইভাবেই জমিজমা দখল করে নেবে। মাঝখানে কার জমি পড়েছে, সেটা তার দেখার বিষয় নাই।

এদিকে, ছাত্রলীগ নেতাকে নির্যাতনের বিষয় অস্বীকার করে জামালপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু সাংবাদিকদের বলেন, সামাজিকভাবে হেয় করার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য পরিবেশন করে ফেসবুক লাইফ করা হয়েছে এবং আমি তার বিরুদ্ধে থানায় মামলা করেছি। গত বুধবার রাতে বিক্ষুব্ধ জনতা তাকে আটক করে পুলিশে দিয়েছে।

অন্যদিকে, জামালপুর পৌর ছাত্রলীগের সভাপতি নূর হোসেন আবাহনী সাংবাদিকদের বলেন, ভুমিদস্যু জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু নিজেই আমাকে ইচ্ছামত মারধর করেছে। তার উপস্থিতিতে ও নির্দেশে তার সহযোগিতা ও আমাকে অমানুষিক নির্যাতন করে। আমার মাথা ন্যাড়া করে দিয়েছে ও ব্রু ফেলে দিয়েছে। অন্যায়ের প্রতিবাদ করার জন্যই ভূমিদস্যু মেয়র আমার আজ এই অবস্থা করেছে।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল