২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ধানক্ষেতে দুলছে পতাকা!

রণঞ্জিৎ সাহার শখের ধানক্ষেত - ছবি - নয়া দিগন্ত

এক পলকে মনে হবে যেন ধানক্ষেতে দুলে উঠছে পতাকা! আমাদের জাতীয় পতাকা। সবুজের বুকে লাল বৃত্ত! দূর থেকে অবশ্য কিছুটা লালই মনে হয়। তবে সামনে গেলে দেখা যায় লাল নয়, হালকা বেগুনি।

জাতীয় পতাকার আদলে এমনিই ধানের মাঠ গড়ার শখ ছিল ব্যবসায়ী রণঞ্জিৎ সাহার। কিন্তু লাল রঙের ধান গাছ হয় না। তাই সেই শখ পূরণ হয়নি। কিন্তু হার মানেননি। জাতীয় পতাকার মাঝের বৃত্ত তিনি ভরাট করেছেন বেগুনি রঙের এক ধরনের ধান গাছ দিয়ে। প্রথমে চারপাশে বেগুনি রঙয়ের ধান দিয়ে বর্ডার তৈরি করেছেন। এরপর ভেতরে সবুজ আর মাঝে সেই বেগুনি রঙের ধানের চারা দিয়ে জাতীয় পতাকার আদলে একটি ধানক্ষেত তৈরি করেছেন।

তবে সামনে থেকে বেগুনি রঙটা বোঝা গেলেও, দূর থেকে সবুজের বুকে কখনো কখনো লাল মনে হচ্ছে। অনেকটাই আমাদের জাতীয় পতাকার মতো।

শেরপুরের নালিতাবাড়ীতে রূপনারায়ণকুড়া ইউনিয়নের দেবীপুর গ্রামের কৃষি খামারে এই ব্যতিক্রমী কাজটি করেছেন রণঞ্জিৎ সাহা।

অনেক দর্শনার্থী এই দৃশ্য দেখতে প্রতিদিন ভিড় করে। দূরদুরান্ত থেকে লোকজন এই জায়গায় এসে সেলফি তোলেন।

রণঞ্জিৎ সাহা বলেন, অনেকে গাড়ি থামিয়ে এই ধানক্ষেতের সামনে সেলফি তোলেন, তখন খুব ভালো লাগে দেখতে।


আরো সংবাদ



premium cement
কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী

সকল