২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভালুকা বাজারে আগুনে পুড়ে কোটি টাকার মালামাল পুড়ে ছাই

ভালুকা বাজারে আগুনে পুড়ে কোটি টাকার মালামাল পুড়ে ছাই। - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকা বাজারে ফুটপাত মার্কেটে অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার দুপুরে উপজেলার হবিরবাড়ির সিডষ্টোর বাজার হাবিব মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জনা যায়, শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার সিডষ্টোর বাজার হাবিব মার্কেটের সামনে ফুটপাত মার্কেটে অগ্নিকাণ্ড ঘটে। এ সময় প্রায় ৩০/৩৫ দোকান পুড়ে ভস্মিভূত হয়ে যায়।

ফুটপাতের দোকানি হায়দার আলী বলেন, তার দোকানে নগদ টাকা ছিল ৫২ হাজার। এছাড়া দোকানে চাদর, লুঙ্গী ও গেঞ্জিসহ প্রায় চার লাখ টাকার মালামাল ছিল। সবকিছুই সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে। এ সময় মার্কেটের সামনে পার্কিং করা একটি নতুন প্রাইভেটকার পুড়ে ছাই হয়ে গেছে।

দোকান মালিকদের অভিযোগ, ফায়ার সার্ভিসকে বার বার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেনি। অনেক পরে তারা ঘটনাস্থলে এসেছে। ফলে ক্ষতির পরিমাণ অনেক বেশি হয়েছে।

সিডষ্টোর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের টানা লাইন থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, মহাসড়কের জমি দখল করে অপরিকল্পিতভাবে দোকানপাট বসানো জন্য এই দুর্ঘটনা ঘটেছে বলে আমার ধারণা।

ভালুকা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আল-মামুন জানান, দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে।


আরো সংবাদ



premium cement