২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

ভালুকা বাজারে আগুনে পুড়ে কোটি টাকার মালামাল পুড়ে ছাই

ভালুকা বাজারে আগুনে পুড়ে কোটি টাকার মালামাল পুড়ে ছাই। - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকা বাজারে ফুটপাত মার্কেটে অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার দুপুরে উপজেলার হবিরবাড়ির সিডষ্টোর বাজার হাবিব মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জনা যায়, শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার সিডষ্টোর বাজার হাবিব মার্কেটের সামনে ফুটপাত মার্কেটে অগ্নিকাণ্ড ঘটে। এ সময় প্রায় ৩০/৩৫ দোকান পুড়ে ভস্মিভূত হয়ে যায়।

ফুটপাতের দোকানি হায়দার আলী বলেন, তার দোকানে নগদ টাকা ছিল ৫২ হাজার। এছাড়া দোকানে চাদর, লুঙ্গী ও গেঞ্জিসহ প্রায় চার লাখ টাকার মালামাল ছিল। সবকিছুই সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে। এ সময় মার্কেটের সামনে পার্কিং করা একটি নতুন প্রাইভেটকার পুড়ে ছাই হয়ে গেছে।

দোকান মালিকদের অভিযোগ, ফায়ার সার্ভিসকে বার বার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেনি। অনেক পরে তারা ঘটনাস্থলে এসেছে। ফলে ক্ষতির পরিমাণ অনেক বেশি হয়েছে।

সিডষ্টোর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের টানা লাইন থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, মহাসড়কের জমি দখল করে অপরিকল্পিতভাবে দোকানপাট বসানো জন্য এই দুর্ঘটনা ঘটেছে বলে আমার ধারণা।

ভালুকা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আল-মামুন জানান, দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে।


আরো সংবাদ


premium cement
চীন সীমান্তে সেনা বাড়িয়েছে ভারত অনিয়মিতদের ফেরাতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের উপর ইইউর চাপ পেছন দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার কোনো সুযোগ নেই : স্বাস্থ্যমন্ত্রী মহারাষ্ট্রে প্রথম মুসলিম হিসেবে ‘বিএইচএমএস’-এ মাস্টার্স ডিগ্রি অর্জন করলেন মারিয়া প্লাটিনাম ক্যাটাগরিতে বিশ্বের শ্রেষ্ঠ না'গঞ্জের ওভেন ডাইং কারখানা পরিদর্শনে ১৮ দেশের প্রতিনিধি জামায়াত বৈধ দল হওয়া সত্ত্বে রাজপথে কথা বলতে দেয়া হচ্ছে না : ভারপ্রাপ্ত আমির খুলনায় ১৫টি স্বর্ণবারসহ আটক ২ ভারতের রাষ্ট্রপতি ভবনের মোগল গার্ডেনের নাম বদলে করা হলো অমৃত উদ্যান বর্তমান প্রেক্ষাপটে ডিজিটাল নিরাপত্তা আইন জরুরি : আইনমন্ত্রী জেরুসালেমে আরেকটি গুলিবর্ষণের ঘটনায় ২ ইসরাইলি আহত আ’লীগ সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে : কাদের

সকল