১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরে নাশতার মামলায় বিএনপির ৩৯ নেতাকর্মী গ্রেফতার

- ছবি : প্রতীকী

জামালপুর জেলার সাতটি থানায় পৃথক পৃথক অভিযানে নাশকতার মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ২৮ নভেম্বর থেকে (১ ডিসেম্বর) বৃহস্পতিবার পর্যন্ত অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

জানা গেছে, জামালপুর সদর থানায় ১২ জন, মেলান্দহ সাতজন, মাদারগঞ্জ তিনজন, সরিষাবাড়ী পাঁচজন, ইসলামপুর পাঁচজন, দেওয়ানগঞ্জ ছয়জন এবং বকশিগঞ্জ সাতজনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের মোট ৩৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের ১৯৭৪ সালের বিস্ফোরক দ্রব্য আইনের ১৫(৩) ধারায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ইসি) মহব্বত কবির, ইসলামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)
মাজেদুর রহমান, বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) তরিকুল ইসলাম নিজ নিজ থানার বিষয়টি নিশ্চিত করেছেন।

জামালপুর-২ আসনের সাবেক এমপি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সুলতান মাহমুদ বাবু অভিযোগ করেন, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশে নেতাকর্মীদের উপস্থিতি ঠেকাতে নাশকতার ধোঁয়া তোলে গণহারে গায়েবি মামলার আসামি করছে পুলিশ। ঘুম থেকে ডেকে তুলে আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতার আতঙ্কে বাড়ি-ঘরে থাকতে পারছে না নেতাকর্মীরা।


আরো সংবাদ



premium cement
ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার

সকল