২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভালুকায় সুতার কারখানায় আগুন : ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি

ভালুকায় সুতার কারখানায় আগুন : ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি - ফাইল ছবি

ময়মনসিংহের ভালুকা উপজেলার মেদুয়ারী গ্রামে অবস্থিত সারাজ ফাইবার টেক লিমিটেড নামক একটি স্পিনিং মিলে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট প্রায় ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে বলে জানা গেছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় একাধিকসূত্রে জানা যায়, এ দিন সকাল ১০টার দিকে শ্রমিকরা কারখানার একটি সুতার গোডাউনে হঠাৎ ধোঁয়া উড়তে দেখে। পরে, মিলের শ্রমিক ও স্থানীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় এবং ভালুকা ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে আগুনের ভয়াবহতা দেখে ত্রিশাল ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে, ত্রিশালের দু’টি এবং ময়মনসিংহের দু‘টি ইউনিটসহ মোট সাতটি ইউনিট প্রায় ছয় ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়। আগুনের কারণ ও ক্ষয়-ক্ষতির তাৎক্ষনিক পরিমাণ জানা যায়নি।

কারখানা মালিক মো: জহিরুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান, আগুনে তার ২০ থেকে ২৫ লাখ টাকার সুতা পুড়ে গেছে।

ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদ্যুল্লাহ আল মামুন জানান, আগুনের কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে। তবে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে ওই আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের

সকল