২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪ হিজরি
`

২ জেলার মালিক সমিতির দ্বন্দ্বে সিলেট-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ ১৩ দিন


দুই জেলার বাস মালিক সমিতির দ্বন্দ্বে টানা ১৩ দিন ধরে সিলেট-ময়মনসিংহ সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে সিলেট, ময়মনসিংহ, নেত্রকোনা ও কিশোরগঞ্জের রুটে বাস চলাচলকারী যাত্রীরা মারাত্মক দুর্ভোগে পড়েছেন।

তবে আগামী রোববার দুই জেলার মালিক সমিতির নেতারা বৈঠকে বসতে যাচ্ছেন। এতে দ্বন্দ্বের সমাধানের আশা করছেন নেতারা।

সংশ্লিষ্টরা জানান, সিলেট থেকে ময়মনসিংহ সড়কে সিলেট জেলার পাঁচটি এবং ময়মনসিংহ জেলার ৭০টি বাস চলাচল করে। তবে সিলেট জেলার পাঁচটি বাস চলাচলে নিষেধ করে ময়মনসিংহ জেলা বাস মালিক সমিতি। এই নিয়ে দু’পক্ষ দ্বন্দ্ব শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে গত ১ আগস্ট থেকে এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে সিলেট, ময়মনসিংহ, নেত্রকোনা ও কিশোরগঞ্জে যাতায়াতকারীরা বিপাকে পড়েছেন। এছাড়া পূর্ব ঘোষণা ছাড়া অনির্দিষ্টকালের ধর্মঘট যাত্রী দুর্ভোগ মারাত্মক আকার ধারণ করছে।

ময়মনসিংহগামী এক যাত্রী বলেন, ১৩ দিন ধরে সিলেটগামী বাস চলাচল বন্ধ রয়েছে, অথচ সাধারণ যাত্রীরা কিছুই জানি না। শনিবার দুপুরে ময়মনসিংহে যাওয়ার জন্য টিকিট কাটতে কাউন্টারে এসে জানতে পারছি বাস চলাচল বন্ধ। এখন বাড়িতে ফিরে যেতে হচ্ছে।

সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ বলেন, ময়মনসিংহ সমিতি আমাদের ৪-৫টি বাস ওই সড়ক দিয়ে চলাচল করতে নিষেধ করেছে। অথচ তাদের ৬০-৭০টি বাস প্রতিদিন এ সড়কে চলে। তাদের এত বাস চলতে পারলে আমাদেরটা কেন চলতে পারবে না। তাই আমরাও আমাদের দাবি আদায়ে অনড় রয়েছি। তবে রোববার দুপুর ২টায় আমরা হাইওয়ে ইনে বসতেছি। আশা করছি বৈঠকে দ্বন্দ্বের সমাধান হবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement