২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কেমন আছে সড়কে জন্ম নেয়া সেই নবজাতক

কেমন আছে সড়কে জন্ম নেয়া সেই নবজাতক - ছবি : সংগৃহীত

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় নিহত অন্তঃসত্ত্বা মায়ের পেট ফেটে জন্ম নেয়া সেই নবজাতক শিশুটি এখন সম্পূর্ণ সুস্থ আছে। শিশুটি বর্তমানে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নবজাতক বিভাগে ভর্তি আছে।

মঙ্গলবার রাতে হাসপাতালের নবজাতক বিভাগের সহযোগী অধ্যাপক ডাক্তার নজরুল ইসলাম জানান, শিশুটি হাসপাতালে ভর্তির আগে থেকেই জন্ডিসে আক্রান্ত ছিল। তার রক্তস্বল্পতা দেখা দিয়েছিল এবং শ্বাসকষ্টের সমস্যা ছিল। ভর্তির পর থেকেই শিশুটিকে রক্ত দেয়া হয়েছে ও জন্ডিসের কারণে ফটো থেরাপি দেয়া হচ্ছে।

তিনি আরো জানান, মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক শিশুটির চিকিৎসা দেয়া হয়েছে। সে বর্তমানে সম্পূর্ণ সুস্থ। যেকোনও সময় তাকে ছুটি দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে জন্মের পর শিশুটিকে ময়মনসিংহ মহানগরীর চরপাড়া এলাকার লাবিব প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১৮ জুলাই সেখান থেকে স্থানান্তর করে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নবজাতক বিভাগে ভর্তি করা হয়।

উল্লেখ্য, গত ১৬ জুলাই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশালের দরিরামপুর এলাকায় ট্রাকচাপায় একই পরিবারের তিন জন মারা যায়। মায়ের মৃত্যুর আগ মুহূর্তে গর্ভ থেকে একাকী জন্ম নেয় কন্যাশিশুটি। এ ঘটনার পর থেকে বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয় দেশজুড়ে।


আরো সংবাদ



premium cement