১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন, স্বামী গ্রেফতার

যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন, স্বামী গ্রেফতার। - প্রতীকী ছবি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক গৃহবধূকে নির্যাতন চালানোর অভিযোগে স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি নিয়ে রোববার থানায় মামলা করেন নির্যাতিতা গৃহবধূ। পুলিশ অভিযুক্ত স্বামীকে গ্রেফতার করে রোববার বিকেলে আদালতে সোপর্দ করেছে।

গ্রেফতারকৃত স্বমী নেত্রকোনা সদর উপজেলার আমতলী ইউনিয়নের ঝগড়াকান্দা গ্রামের মৃত লাল চান মিয়ার ছেলে রাজমিস্ত্রি শ্রমিক রাজন মিয়া ওরফে রফিক (২১)।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের চরশিহারি গ্রামের রিকশা চালক সাইদুল ইসলামের
মেয়ে শিউলি আক্তার (১৯)। ২০২১ সালের ৩ সেপ্টেম্বর শিউলির বিয়ে হয় রফিকের সাথে। বিয়ের সময় ৫০ হাজার টাকা যৌতুক দেয়া হলেও রমজানের পূর্ব থেকে শিউলির ওপর আবার যৌতুক চেয়ে নির্যাতন শুরু হয়। পরে শিউলির বাবা মেয়ের সংসার সুখী রাখতে একটি মোবাইল যৌতুক হিসাবে দেন।

এছাড়াও, ২০ হাজার টাকা, খাট, সুকেস, আলনা, বাসন ও যৌতুক হিসেবে চাইলে দিতে অস্বীকার করে শিউলি। যার কারণে শুরু হয় তার ওপর নির্যাতন। শুক্রবার শিউলির শাশুড়ি ও রুমা আক্তার মিলে তাকে মারধর করে। তাদের সাথে স্বামী রাজনও মারধরে যুক্ত হয়। হাত-পা বেঁধে মারধর শেষে শরীরে মরিচের গুঁড়া ঢেলে ফেলা হয় পুকুরে। এরপর শুক্রবার রাতে শিউলিকে ঈশ্বরগঞ্জ উপজেলার চরশিহারি গ্রামে তার বাবার বাড়ির সামনে রেখে পালানোর চেষ্টা করেন স্বামী রাজন। এ ঘটনা দেখতে পেয়ে স্থানীয় লোকজন তাকে আটকে ফেলে। পরে শনিবার রাতে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

এ ঘটনায় নির্যাতিতা গৃহবধূ শিউলি রোববার ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা করেন। ওই মামলায় বিকেলে স্বামী রাজনকে আদালতে পাঠায় পুলিশ।

নির্যাতিতা শিউলি আক্তার বলেন, স্বামী রাজনসহ যারা নির্যাতন করেছে তাদের ফাঁসি চাই।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাছিনুর রহমান বলেন, বিষয়টি নিয়ে দু’জনকে অভিযুক্ত করে নির্যাতিতা নারী মামলা করেছেন। তার স্বামীকে আটক করে রোববার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement