২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গফরগাঁওয়ে প্রবাসীকে অপহরণ, পুলিশের ফাঁদে যেভাবে আটক ১ অপহরণকারী

গফরগাঁওয়ে প্রবাসীকে অপহরণ, পুলিশের ফাঁদে যেভাবে আটক ১ অপহরণকারী। - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের গফরগাঁওয়ে এক প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ আদায় ও পুলিশের সাথে নাটকীয়তার এক পর্যায়ে অপহরণকারী চক্রের এক সদস্যকে আটক ও অপহৃতকে উদ্ধার করা হয়েছে।

রোববার দুপুরে উপজেলার রসুলপুর ইউনিয়নের ছয়ানী রসুলপুর গ্রাম থেকে অপহৃতকে উদ্ধার করে থানা পুলিশ।

উদ্ধার হওয়া প্রবাসী উপজেলার চরআলগী ইউনিয়নের চরকামারিয়া গ্রামের মুছলেম উদ্দিনের ছেলে নজরুল ইসলাম হিরণ (২৩)।

আর গ্রেফতার হওয়া অপহরণকারী চক্রের সদস্য রসুলপুর ইউনিয়নের চকপাড়া গ্রামের মৃত আব্দুল আওয়ালের ছেলে হুমায়ুন (২৫)।

থানা পুলিশ জানায়, অপহরণকারীর চক্রের সদস্যরা শনিবার প্রবাসী নজরুল ইসলাম হিরণকে উপজেলার যশরা ইউনিয়নের তালতলা এলাকা থেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে তারা হিরণের পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে হত্যা ও গুমের হুমকি দেয়। পরে বাধ্য হয়ে ওই রাতেই তার পরিবার প্রথম দফায় মুক্তিপণের ৪০ হাজার টাকা ও পরদিন সকালে দ্বিতীয় দফায় ১০ হাজার টাকাসহ মোট ৫০ হাজার টাকা দেয়। এ ব্যাপারে রোববার সকালে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করে অপহৃত প্রবাসীর পরিবার।

ওই অভিযোগের ভিত্তিতে গফরগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) ফারুক আহম্মেদের নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল মাঠে নেমে অভিযান শুরু করে। সকাল সাড়ে ১১টার দিকে মোটরসাইকেলে করে অপহরণ চক্রের দুই সদস্য ছয়ানী রসুলপুর গ্রামে হিরণের বোনের বাড়িতে মুক্তিপণের বাকি ৫০ হাজার টাকা নিতে আসলে পুলিশ চক্রের সদস্য হুমায়ুনকে গ্রেফতার করে। এ সময় অপর অপহরণকারী তামিম পালিয়ে যায়।

এরপর পুলিশের সাথে অপহরণের চক্রটি দর কষাকষি করে তারা অপহৃত প্রবাসীকে ছেড়ে দিবে যদি পুলিশ গ্রেফতার হওয়া অপহরণকারী হুমায়ুনকে ছেড়ে দেয়। পরে পুলিশ কৌশলে রাজি হয়ে ফাঁদ তৈরি করে। অপহরণকারী চক্রটি হুমায়ুনের মায়ের সাথে কথা বলে নিশ্চিত হয় যে পুলিশ তাকে ছেড়ে দিয়েছে। পরে তারা অপহৃত নজরুল ইসলাম হিরণকে চরআলগী ইউনিয়নে ছেড়ে দেওয়ার কথা থাকলেও রসুলপুর ইউনিয়নে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

গফরগাঁও থানার ওসি ফারুক আহম্মেদ বলেন, অপহরণকারী চক্রের সদস্য হুমায়ুনকে গ্রেফতার করতে পারলেও তার সহযোগী তামিম পালিয়ে যায়। পুরো চক্রটিকে গ্রেফতারের জোর চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল